সেনাবাহিনীতে চাকরি নেয়ার নামে টাকা ও সার্টিফিকেট আত্মসাৎ, আটক ১

এখন সময়: রবিবার, ১৪ জুলাই , ২০২৪, ০৮:২৮:০১ পিএম


নিজস্ব প্রতিবেদক
সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে টাকা ও সার্টিফিকেট আত্মসাৎ করার অভিযোগে পুলিশ আব্বাস আলী (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে। আব্বাস গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মাঝকান্দি গ্রামের হাসান খানের ছেলে।
নড়াইলের লোহাগড়া উপজেলার পার আমডাঙ্গা গ্রামের দিপু শেখের ছেলে তানভীর শেখ (১৯) যশোর কোতয়ালি থানায় দায়েরকরা এজাহারে উল্লেখ করেছেন, তিনি লোহাগড়া আদর্শ ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। মাস খানেক আগে আব্বাস তাকে সেনাবাহিনীকে চাকরি দেয়ার প্রতিশ্রæতি দেয়। তার জন্য সাড়ে ৮ লাখ টাকা দিতে হবে বলে জানায়। তিনি তাকে নগদ তিন হাজার টাকা দেন। তার এসএসসির সার্টিফিকেটসহ অন্যান্য কাগজপত্র আব্বাস নিয়ে নেয়। গত ১২ মে যশোর ক্যান্টনমেন্টে প্রাথমিক বাছাইপর্বে তিনি দাঁড়ান এবং প্রাথমিক মনোনীত হন। এরপর আব্বাস একটি বøাঙ্ক চেক, এসএসসির মার্কশীট, প্রবেশপত্র, সার্টিফিকেট, ছবিসহ বিভিন্ন কাগজপত্র নিয়ে নেয়।
গত বুধবার তিনি যশোর ক্যান্টনমেন্টে প্রবেশ করেন। সে সময় তার কাছে এসএসসির সার্টিফিকেট দেখতে চাওয়া হয়। তিনি আব্বাসকে সংবাদ দিলে আব্বাস ওই কাগজ নিয়ে ক্যান্টনমেন্টের মেইন গেটে আসেন। সে সময় আব্বাস বলে টাকা না দিলে কোন কাগজপত্র ফেরৎ দেয়া হবে না। পরে তিনি বিষয়টি স্থানীয় লোকজনকে জানান।
পরে জানতে পারেন আব্বাস একজন প্রতারক। সে চাকরির প্রতিশ্রæতি দিয়ে লোকজনের কাছ থেকে টাকা আত্মসাৎ করে থাকে। এই ঘটনায় তিনি কোতয়ালি থানায় মামলা করলে পুরাতন কসবা ফাঁড়ির পুলিশ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে আরবপুর মোড় থেকে আটক করে।