সাংবাদিক মোস্তফা রুহুল কুদ্দুস স্মরণে স্মৃতিচারণ ও দোয়া মাহফিল

এখন সময়: শুক্রবার, ১৪ জুন , ২০২৪, ০৫:১৭:২০ এম

 

নিজস্ব প্রতিবেদক: যশোরের সিনিয়র সাংবাদিক, লেখক ও নাট্যকার মোস্তফা রুহুল কুদ্দুস স্মরণে স্মৃতিচারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সাংবাদিক ইউনিয়ন যশোর অনুষ্ঠানটির আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রয়াত সাংবাদিক মোস্তফা রুহুল কুদ্দুসের জীবন ও কর্মের নানা ঘটনা উল্লেখ করে স্মৃতিচারণ করেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

সভাপতিত্ব করেন সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আকরামুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মোস্তফা রুহুল কুদ্দুসের কর্মস্থল দৈনিক লোকসমাজ পত্রিকার প্রকাশক শান্তনু ইসলাম সুমিত।

বক্তব্য রাখেন লেখক, গবেষক ও এক্টিভিস্ট বেনজীন খান, সাংবাদিক নেতা নূর ইসলাম, লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু, প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক আহসান কবীর, জেইউজের সাবেক সভাপতি এম. আইউব, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচআর তুহিন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, জেইউজের সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফ, মোস্তফা রুহুল কুদ্দুসের পুত্র রাগিব শাহরিয়ার, বিএম আসাদ ও শেখ আব্দুল্লাহ হুসাইন। স্বাগত বক্তব্য প্রদান করেন সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক এস এম ফরহাদ।

এ সময় যশোরের বিভিন্ন স্তরের সাংবাদিক উপস্থিত ছিলেন। আলোচনা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সিনিয়র সদস্য এসএম সোহেল।

বক্তারা আরও বলেন, একজন ভাল সহকর্মী হিসেবে আস্থার মানুষ ছিলেন তিনি। একজন ভাল পরামর্শক ও সমন্বয়কারী ছিলেন। শুধু আদর্শ সাংবাদিকই নয় মোস্তফা রুহুল কুদ্দুস অনেকগুলো বই লিখেছেন। সমাজের নানা অসঙ্গতি নিয়ে তার কলম চলেছে। বক্তারা তার রুহের মাগফেরাত কামনা করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক দপ্তর সম্পাদক তরিকুল ইসলাম তারেক।

উল্লেখ্য গত ৪ জুন যশোর শহরস্থ মোল্লাপাড়ার নিজ বাসভবনে ইন্তেকাল করেন ৬৫ বছর বয়সী মোস্তফা রুহুল কুদ্দুস।

তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজ পত্রিকার চিফ রিপোর্টার এবং ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সংগ্রাম পত্রিকার জেলা সংবাদদাতা ছিলেন।