আশাশুনির বজরা খাল খনন উদ্বোধন

এখন সময়: মঙ্গলবার, ২৫ জুন , ২০২৪, ০১:১৩:৩৬ এম

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে বজরা খাল খনন কাজের উদ্বোধন হয়েছে। শুক্রবার বেলা ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে খনন কাজের উদ্বোধন করা হয়। 

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বতর্মান এমপি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক খালটির খনন কাজের উদ্বোধন করেন। 

ইউনিয়নের পুটিমারী নদী থেকে মহাজনপুর গ্রাম পর্যন্ত ১ দশমিক ৭৫০ কিলোমিটার দৈর্ঘ্যরে বজরা খালটি দীর্ঘদিন ধরে খনন না করায় ভরাট হয়ে যায়। ফলে পয়নিস্কাশন ব্যবস্থা ভেঙে পড়েছিল। এলাকার হাজার হাজার বিঘা জমি ও বহু গ্রামের পানি নিস্কাশনের জন্য এ খালটি একটিমাত্র বিকল্প। কিন্তু খালটি ভরাট হয়ে যাওয়ায় মাছ চাষ, ফসল উৎপাদন বিঘিœত হচ্ছিলো। জলাবদ্ধতা থেকেও রক্ষার উপায় ছিলোনা। এসব দিক বিবেচনায় নিয়ে সংসদ সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক খালটি খননে অর্থ বরাদ্দের বন্দোবস্ত করেন। খালেল খনন কাজ শেষ হলে জমির চাষাবাদ বিঘœমুক্ত হবে। এছাড়া খননের মাটি দিয়ে যাতয়াত পথ প্রশস্ত করা হলে যোগাযোগ ব্যবস্থারও আমূল পরিবর্তন হবে।

ভিডিও কনফারেন্সে খনন কাজের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান ওমর ছাকি পলাশ, ঠিকাদার মো. মাসুদ, ইউপি সদস্য আব্দুর রশিদ, আওয়ামী লীগ নেতা ফিরোজ খান মধু, সমাজ সেবক মনিরুল ইসলাম মনি, শ্রমিক লীগ নেতা  শাহিনুর রহমান, কাজিউল ইসলাম কাজল, আব্দুল আলিম, আছাদুল ইসলাম প্রমুখ।