ঘর বরাদ্দের কথা বলে ১০ লাখ টাকা আত্মসাত অভিযোগে মামলা

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০২:১৫:০৬ এম

 

নিজস্ব প্রতিবেদক: খুলনা জেলা পরিষদের ঘর বরাদ্দ দেয়ার কথা বলে ১০ লাখ টাকা আত্মসাত ও ফাঁকা স্ট্যাম্প এবং চেকে স্বাক্ষর করে নেয়ার অভিযোগে ৬ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। রোববার খুলনা ডুমুরিয়ার আরাজি ডুমুরিয়া গ্রামের লালু শেখের ছেলে আব্দুল বারিক বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী শেখ তাজ হোসেন তাজু।

আসামিরা হলো, যশোর কেশবপুরের ভেরচি গ্রামের আতিয়ার শেখের ছেলে ফরহাদ হোসেন বাবু, খুলনা ডুমুরিয়ার চুকনগর সদরের দীপ্তিমান বাপ্পী রায়, চুকনগর গ্রামের আব্দুল আজিজ মোল্যার ছেলে মাহাবুব মোল্যা, নাজিমুদ্দিন সরদারের ছেলে শম. কামাল হোসেন, চাকুন্দিয়া গ্রামের মৃত মোহাম্মদ আলী শেখের ছেলে তোফাজ্জেল, আব্দুল গণি শেখের ছেলে আব্দুল কাদের।

মামলার অভিযোগে জানা গেছে, আব্দুল বারিক ক্যান্সারের রোগী ও কাঠ ব্যবসায়ী। আসামি ফরহাদ হোসেন বাবু খুলনা জেলা পরিষদের চুকনগর বাজারের ৭৫টি ঘরের ঠিকাদার। গত ২ ফেব্রুয়ারি আব্দুর বরিক তার শ্বশুর বাড়ি এসে পূর্বের কথাবার্তা অনুযায়ী চুকনগর বাজারে একটি ঘরের জন্য ফরহাদ হোসেন বাবুকে ১০ লাখ টাকা দেন। এরপর ফরহাদ হোসেন তাকে ঘর না দিয়ে ঘোরাতে থাকেন। এক পর্যায়ে তিনি কেশবপুর থানায় একটি অভিযোগ দেন। গত ২ জুন কেশবপুর থানার এসআই রবিউল ইসলাম বাদী ও আসামিদের কেশবপুরের কমলাপুর গ্রামের বিউটি বেগমের বাড়িতে বসেন। এ সময় আসামিরা এসআই রবিউল ইসলামকে দিয়ে আব্দুল বারিককে আটকে রেখে তার শাশুড়ি মায়না বেগমকে ঘটনাস্থলে ডেকে আনেন। এরপর আসামিরা দুইটি ফাঁকা চেক ও ৫ টি ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর করে নিয়ে তাদের তাড়িয়ে দেন। এ ঘটনা থানায় মামলা করতে গেলে পুলিশ তা গ্রহণ না করায় তিনি আদালতে এ মামলা করেছেন।