কবি গুরুর স্মৃতি বিজড়িত দক্ষিণডিহি আমাদের গর্ব : এমপি নারায়ন চন্দ

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ১১:৩১:০১ এম

 

ফুলতলা (খুলনা) প্রতিনিধি: খুলনার ফুলতলার দক্ষিণডিহিতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত শ্বশুরবাড়ি রবীন্দ্র কমপ্লেক্সে শুরু হলো ৩দিন ব্যাপী ১৬২তম রবীন্দ্র জন্মজয়ন্তী ও লোকমেলা। সোমবার বিকালে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

খুলনা জেলা প্রশাসন আয়োজিত রবীন্দ্র কমপ্লেক্সের ছবেদা তলায় মৃণালিনী মঞ্চের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি। এ সময় তিনি বলেছেন, কবিগুরুর স্মৃতি বিজড়িত দক্ষিণডিহি আমাদের গর্ব। এর মাধ্যমে আমাদের সম্মান ও পরিচিতি সারা বিশে^ বৃদ্ধি পেয়েছে। রবীন্দ্রনাথ ঠাকুর কোন অঞ্চল কোন গোষ্ঠীর কোন সম্প্রদায়ের নয়। তিনি গোটা বাঙালি জাতির, গোটা বিশ্বের কবি। তার লেখনীর মাধ্যমে বাঙালি জাতিকে বিশে^র দরবারে স্থান করে দিয়েছে। এছাড়া রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি সম্ভাব, পরিমানে ও বৈচিত্রে বিপুল। তার শ্বশুরবাড়ি রবীন্দ্র কমপ্লেক্সকে খুব শীগ্রই আধুনিক ও পুর্নাঙ্গ কমপ্লেক্সে রূপ দেয়া হবে। 

খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সম্মানিত অতিথি ছিলেন সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুব্রত ভৌমিক। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খোশনূর রুবাইয়াৎ।

শুভেচ্ছা বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি বিএমএ সালাম, ওসি মো. আব্দুল হক,  উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মৃনাল হাজরা। ‘প্রান্তজনের রবীন্দ্রনাথ’ শীর্ষক আলোচনা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। অনুষ্ঠান উপস্থাপন করেন মিনা মিজানুর রহমান, অনুপম মিত্র ও ফারজানা ইয়াসমিন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।