তিন ট্রাক ভর্তি কেমিক্যাল মেশানো অপরিপক্ক আম জব্দ

এখন সময়: মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ০৬:২৫:৫০ এম

 

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি: দেবহাটায় তিন ট্রাক ভর্তি কেমিক্যাল মিশানো অপরিপক্ক আম জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ আম জব্দ করে। পরে বুধবার আমগুলো বিনষ্ট করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, অতি মুনাফার আশায় অপরিপক্ক আম ক্যামিক্যাল দিয়ে পাকিয়ে দেশের বিভিন্ন জায়গায় পাঠানো হয়। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সখিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে আদালত পরিচালনা করে তিন ট্রাক ভর্তি অপরিপক্ক আম (আনুমানিক ১৮ টন) জব্দ করা হয়।

অভিযানে আমগুলো জব্দ করাকালীন কালীগঞ্জ উপজেলা কৃষি অধিদপ্তরের উপ সহকারী কৃষি অফিসার আবু লতিফ শামছুজ্জামান ছিদ্দিকি ও  আতাহার হোসেনের সুপারিশকৃত কাগজও জব্দ করা হয়। পরে জব্দকরা আমগুলো বুধবার জনসম্মুখে বিনষ্ট করে প্রশাসন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, উপজেলা কৃষি কর্মকর্তা শরীফ মোহাম্মদ তিতুমীর, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শরীফ শওকত ওসমান, পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু প্রমুখ। অসাধু ব্যবসায়ীদেরকে ধরতে প্রশাসনের অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।