যশোরে ইয়াবার মামলায় দুজনের কারাদণ্ড

এখন সময়: মঙ্গলবার, ২৩ জুলাই , ২০২৪, ০৩:১৯:৩৬ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: ইয়াবার পৃথক মামলায় দুই ব্যক্তিকে ভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন যশোরের একটি আদালত। মঙ্গলবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া আলাদা রায়ে এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলো, শহরের বড় বাজারের মাছ বাজার এলাকার নিহাল বিশ্বাসের ছেলে জীবন বিশ্বাস ও শংকরপুরের হারানের বস্তির মৃত নুর ইসলামের ছেলে মিলন হোসেন সোহেল।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৪ সালের ২১ নভেম্বর কোতয়ালি থানা পুলিশ মাড়োয়ারি মন্দির এলাকায় অভিযান চালিয়ে জীবন বিশ্বাসকে আটক ও তার কাছ থেকে ২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।  এ ঘটনায় এসআই জহুরুল আলম আটক জীবনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। এ মামলার সাক্ষীগ্রহণ শেষে আসামি জীবনের বিরুদ্ধে মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ১ বছর বিনাশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

অপর দিকে, ২০১৭ সালের ১৭ মে কোতয়ালি থানা পুলিশ রেলগেট এলাকা থেকে মিলনকে আটক ও তার কাছ থেকে ১৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এ ঘটনায় এসআই হায়াৎ মাহমুদ খান কোতয়ালি থানায় মামলা করেন। এ মামলার সাক্ষীগ্রহণ শেষে আসামি মিলনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে দেড় বছর বিনাশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।