যশোর জেলা তথ্য অফিসের উদ্যোগে বাঘারপাড়ায় মহিলা সমাবেশ

এখন সময়: বৃহস্পতিবার, ১৩ জুন , ২০২৪, ০৬:১৮:১৮ এম

 

প্রেসবিজ্ঞপ্তি: ‘প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার’প্রকল্পেরঅধীনে ২০২৩-২৪ অর্থবছর (এপ্রিল-জুন’২০২৪) এর আওতায় যশোর জেলা তথ্য অফিসের উদ্যোগে বৃহস্পতিবার বিকালে বাঘারপাড়া উপজেলার ধলগ্রাম ইউনিয়নের দশপাকিয়া গ্রামের মধ্যপাড়ায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসাবে ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক (প্রচার ও সমন্বয়) হাছিনা আক্তার। তিনি ভিডিও কলের মাধ্যমে অনুষ্ঠানে উপস্থিত নারীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

সহকারী তথ্য অফিসার এলিন সাঈদ-উর রহমানের সঞ্চালনায় মহিলা সমাবেশে সভাপতিত্ব করেন যশোর জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার রেজাউল করিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক বিল্লাল বিন কাশেম, এডাব যশোরের সহ-সভাপতি শাহজাহান নান্নু, দেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ফজলুল হক। এছাড়া উপস্থিত ছিলেন সহকারী তথ্য অফিসার রমজান আলী, দেশ ফাউন্ডেশনের পরিচালক আফরোজা পারভীন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ,জনপ্রতিনিধি ও জেলা তথ্য অফিস যশোরের কর্মচারীবৃন্দ।

বক্তারা গ্রামীণ জীবনমান  উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, যেমন- আমারবাড়ি, আমার খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ মাদকের ভয়াবহতা, বাল্যবিবাহ ও সন্ত্রাস বিরোধী কার্যক্রম, সরকারের বৃহৎ প্রকল্পসমূহ ও মধ্যম আয়ের দেশে উত্তীর্ণ হওয়ার শর্তসমূহ, তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার, নারী শিক্ষার অগ্রাধিকার, জেন্ডার সমতা এবং বিগত ১৫ বছরে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অর্জিত সাফল্য সম্পর্কে উপস্থিত নারীগণকে অবহিত করেন। অনুষ্ঠানে বিভিন্ন বয়সের প্রায় দুই শতাধিক নারী উপস্থিত ছিলেন।