ইয়াবার মামলায় বেনাপোলের কামরুলের ১০ বছর কারাদণ্ড

এখন সময়: শুক্রবার, ১ ডিসেম্বর , ২০২৩, ১২:৪৭:০৬ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: ইয়াবার মামলায় কামরুল ইসলাম নামে বেনাপোলের এক মাদক ব্যবসায়ীকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামিকে খালাস দেয়া হয়েছে। সোমবার যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম এক রায়ে এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত কামরুল ইসলাম বেনাপোলের কাগজপুকুর গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে। কামরুল জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছে।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৭ সালের ৭ অক্টোবর সকালে যশোরের ডিবি পুলিশ যশোর-বেনাপোল মহাসড়কের ছোট মেঘলা গ্রামের গাজীর দরগাহ ফিলি স্টেশনের সামনে অবস্থান নেয়। এর কিছুসময় পর বেনাপোল থেকে ছেড়ে আসা একটি ট্রাক থামায় পুলিশ। এ সময় ট্রাক চালক ও অপর একজনকে আটক এবং ট্রাকের কেবিনেট তল্লাশি করে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

এ ঘটনায় এসআই খাইরুল আলম আটক দুইজনের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে কোতোয়ালি থানা মামলা করেন। মামলার তদন্ত শেষে এসআই সেকেন্দার আবু জাফর ওই দুই আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।

দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি কামরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি ঝিকরগাছার পঞ্চনগর গ্রামের মৃত শেখ ওয়াদুদের ছেলে শেখ সুমনকে খালাস দেয়া হয়েছে।