যশোরে বঙ্গবন্ধু মেগা কনসার্ট ও সম্মাননা প্রদান

এখন সময়: মঙ্গলবার, ২৩ জুলাই , ২০২৪, ০২:২৭:১৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : কবি আমির হামজার গানের মোড়ক উন্মোচন উপলক্ষে শুক্রবার যশোর টাউন হল মাঠে স্বাধীনতা মঞ্চে বঙ্গবন্ধু মেগা কনসার্ট অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানমালার মধ্যে ছিল শুভেচ্ছা বক্তব্য, সম্মাননা স্মারক ও সাংস্কৃতিক আয়োজন।
বাংলাদেশ সৃষ্টিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরে অসংখ্য গান ও কবিতা রচনা করেছেন কবি আমির হামজা। এ কবির অনেক গান বাংলাদেশ ও ভারতের শিল্পীরা কণ্ঠ দিয়েছেন। কবি বীর মুক্তিযোদ্ধা আমির হামজার ৯২তম জন্মবার্ষিকী  উপলক্ষে জয় বাংলা জয় ও ‘একটি মুজিব এনে দাওতো দেখি’ গানের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন  ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এ অনুষ্ঠানে কবি আমির হামজার স্মৃতি সংসদের পক্ষ থেকে সঙ্গীত পরিচালক বীর মুক্তিযোদ্ধা শেখ সাদী খান, সঙ্গীত পরিচালক অমিত টিটো চক্রবর্তী, খুলনা জেলার সঙ্গীত পরিচালক পলাশ চন্দ্র ঢালী, কন্ঠ শিল্পী শ্রীকৃষ্ণ চন্দ্র কুন্ডু এবং কবি ও লেখক মনিরুজ্জামান রোহানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
শুক্রবার বিকালে ৪ টায় যশোর টাউন হল ময়দানে মাগুরার কবি আমির হামজা স্মৃতি সংসদ, খুলনা জেলা শিল্পী কল্যাণ সংস্থা এবং যশোর চাঁদের হাটের আয়োজনে এ অনুষ্ঠান করা হয়।
অনুষ্ঠানে  যশোর চাঁদের হাটের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন যশোর জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর জেলা অতিরিক্ত পুলিশ সুপার নুর-ই-আলম সিদ্দিকী, যশোর এমএম কলেজের অধ্যক্ষ মর্জিনা আক্তার ও যশোর জেলা পরিষদের প্রধান নির্বাহী  কর্মকর্তা আছাদুজ্জামান।
মাগুরা জেলার কবি আমির হামজা স্মৃতি সংসদের সভাপতি জেসমিন নাহার অনুষ্ঠানের সকলকে ধন্যবাদ নিবেদন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৃহত্তর যশোর জেলার মুজিব বাহিনীর বিএলএফ’র সাবেক উপপ্রধান বীর মুক্তিযোদ্ধা রবিউল আলম, বীর মুক্তি যোদ্ধা আমিরুল ইসলাম রন্টু, যশোর জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু এবং শিক্ষক তারা পদ দাস প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমাজের কথা পত্রিকার বার্তা সম্পাদক মিলন রহমান এবং লীনা বিশ্বাস।