কলারোয়ায় মানববন্ধন ও র‌্যালি

এখন সময়: মঙ্গলবার, ২৩ জুলাই , ২০২৪, ০৩:৫২:২৯ পিএম

 

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি: কলারোয়ায় গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। একই অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

শনিবার সকাল ১০টায় দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা সুলতানা নীলা।

কলারোয়া প্রাথমিক শিক্ষক মিলনায়তনে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আখতার আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলারোয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আবু নসর, সাবেক উপাধ্যক্ষ আব্দুল মজিদ, তালা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আবু বক্কর সিদ্দিক, উপজেলা শিক্ষা অফিসার এইচএম রোকনুজ্জামান, কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক অ্যাড. শেখ কামাল রেজা, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাবেক সাধারণ সম্পাদক রাশেদুল হাসান কামরুল, সাংবাদিক আসাদুজ্জামান আসাদ, সরদার জিল্লুর রহমান, আরিফুল হক চৌধুরী।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মুজিবুর রহমান। আলোচনায় অংশগ্রহণ করেন উপজেলা দুপ্রকের সহসভাপতি আলহাজ ডাক্তার শামসুর রহমান ও লতিফা আক্তার, দুপ্রকের সদস্য জাহিদুর রহমান খান চৌধুরী, শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সহকারী অধ্যাপক কামরুজ্জামান পলাশ, শিক্ষক উৎপল কুমার সাহা।      

কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়, কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল, সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়, বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়, বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, ধানদিয়া ইউনিয়ন ইনস্টিটিউশন মাধ্যমিক বিদ্যালয়, কলারোয়া মডেল মাধ্যমিক বিদ্যালয় ও কাজীরহাট গার্লস হাইস্কুল-এই আটটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিতর্ক ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর মধ্যে বিতর্ক প্রতিযোগিতায় ধানদিয়া ইউনিয়ন ইনস্টিটিউশন চ্যাম্পিয়ন ও সোনাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় রানার্স আপ হয়েছে।

অপর দিকে রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে ধানদিয়া ইউনিয়ন ইনস্টিটিউশনের তীর্থ বৈদ্য, সোনাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের নিশাত জাহান ও কলারোয়া গার্লস হাইস্কুলের রাইসা মাহজাবিন।