ঈদ বাজার

এবছর ইন্ডিয়ান জিন্স প্যান্ট বেশি বিক্রি হচ্ছে

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০১:৩৩:১৫ এম

মারুফ কবীর: শীত-গ্রীষ্ম সব সময়ই জিন্স আরামদায়ক একটি পোশাক। সব বয়সী পুরুষের পছন্দের পোশাকের তালিকায় একটি বড় জায়গা দখল করে আছে জিন্স প্যান্ট। পাশ্চাত্য থেকে আসা জিন্স প্যান্ট একটা সময় ছিল কেবল পুরুষদের জন্য। সময় বদলেছে, পাল্টে গেছে দৃষ্টিভঙ্গী। জিন্স এখন হয়ে উঠেছে তরুণীদেরও নিত্যসঙ্গী। ঈদকে সামনে রেখে জিন্স প্যান্টের বিক্রি বেড়েছে। স্টাইলিশ সব জিন্সের পশরা সাজিয়ে বসেছেন যশোরের ফ্যাশন হাউজ, দোকানী ও শোরুমগুলো। ব্যবসায়ীরা বলছেন, এলসি বন্ধ থাকায় চায়না, থাইল্যান্ডের জিন্স এবছর বাজারে আসেনি। সেই জায়গা দখল করে নিয়েছে ইন্ডিয়ান জিন্স। বাটা কম ও ডলারের দাম বেশি হওয়ায় বাড়তি দামে কিনতে হচ্ছে ভারতীয় এসব জিন্স প্যান্ট। ব্যবসায়ীদের বক্তব্য এবছর ইন্ডিয়ান জিন্স বেশি বিক্রি হচ্ছে। পাশাপাশি দেশি ইজি,আরমানিসহ বিভিন্ন ব্যান্ডের জিন্স কিনছেন অনেকে।

সিটি প্লাজা শপিংমলের জিন্স বাজারের প্রোপাইটর শাহারুল আলম জনি বলেন, এ বছর প্যান্টের বড় সংগ্রহ জুড়ে রয়েছে ইন্ডিয়ান জিন্স প্যান্ট। আমদানি করা এসব পণ্যের দাম একটু বেশি হলেও এর গুণগতমান অনেক ভালো বলে জানান এ ব্যবসায়ী। প্যান্টের দাম ১৫শ থেকে সাড়ে ৫ হাজার  টাকা পর্যন্ত। তিনি আরও বলেন, ছেলেদের পাশাপাশি মেয়েরা বিশেষ করে কলেজ পড়য়া তরুণীরা হর হামেসা জিন্স পরছেন। যে কারনে মেয়েদের জন্য আলাদা জিন্স কালেকশনে রেখেছি।

কালেক্টরেট মসজিদ মার্কেটের হ্যাভেন ড্রেসের প্রোপাইটর নজরুল ইসলাম বলেন, সারা বছরই জিন্স প্যান্ট বিক্রি হয়। তবে ঈদে সববয়সি পুরুষ জিন্স প্যান্ট কেনেন। এরই মধ্যে বিক্রিও হচ্ছে ভালো। কাপুড়িয়াপট্টি রোডের দেখা ফ্যাশনের প্রোপাইটর মান্না দে লিটু বলেন, জিন্স প্যান্টের বেচাকেনা চাঁদরাত পর্যন্ত চলে। ঈদে বিশেষ করে তরুনরা পাঞ্জাবির সাথে জিন্স পরেন। এ কারণে ঈদ কেনাকাটায় জিন্স প্যান্ট থাকবেই। আমরা  দোকানে ১০টির অধিক ব্রান্ডের জিন্স প্যান্ট আছে। বিক্রিও ভালো। সামনে আরও ভালো হবে বলে আশা করছি। শিক্ষার্থী রবি হাসান বলেন, সারাবছরই জিন্স প্যান্ট পরি। জিন্স  ইচ্ছে মতো ব্যবহার করা যায়। ঈদ কেনা কাটায় জিন্স একটি অপরিহার্য পোশাক। ঈদের ৩ তিন পাঞ্জাবির সাথে জিন্স দারুন মানায়।

যশোরের বাজারে দেশী বিদেশী বিভিন্ন ব্রান্ডের জিন্স পাওয়া যাচ্ছে ১ থেকে ৫ হাজার টাকায়। লেডিস জিন্স ১৪শ থেকে ৩ হাজার টাকায় বিক্রি হচ্ছে। পুরুষদের ইন্ডিয়ান বিভিন্ন ডিজাইনের জিন্স ১৫শ থেকে সাড়ে ৪ হাজার টাকা, ইজি ব্যান্ডের জিন্স ১৬শ থেকে ২ হাজার, লিবাইজ ১২শ ৫০ টাকা থেকে ১৮শ, লি ১৫শ টাকা, আরমানি ১ হাজার  থেকে ১৫শ টাকা এবং দেশী জিন্স পাওয়া যাচ্ছে ৯শ থেকে ২ হাজার টাকার মধ্যে।