চৌগাছায় দুই ফার্নিচারের দোকানে অগ্নিকাণ্ড

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ১২:১৬:৪৬ পিএম

চৌগাছা প্রতিনিধি: যশোরের চৌগাছায় বিদ্যুতের শর্ট সার্কিটে আগুন ধরে দুটি ফার্নিচারের দোকান পুড়ে গেছে। এতে ওই দুই ব্যবসায়ীর প্রায় ২৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তারা।
বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে শহরের থানা সড়কের ইছাপুর মোড়স্থ (থানা কমপ্লক্সের অদুরে) রমজান আলী ও রিপনের দোকানে এই দুর্ঘটনা ঘটে।ফার্নিচার ব্যবসায়ী রমজান আলী বলেন, অন্যান্য দিন আমি রাতে দোকানেই ঘুমাই। তবে রোজার মাস হওয়ায় থানা মসজিদে তারাবীহ নামাজ পড়ে বাড়ি যেয়ে ঘুমিয়ে পড়ি। পরে সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে দেখি সব পুড়ে ছাই হয়ে গেছে।  আরেক দোকানী রিপন বলেন, এতে তাদের দুইজনের আনুমানিক ২৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।
চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন, রাত সাড়ে ১১টার দিকে রমজান আলীর ফার্নিচারের দোকানে হঠাৎ আগুন ধরে যায়। পথচারীদের মাধ্যমে সংবাদ পেয়ে থানায় ওই সময়ে অবস্থান করা পুলিশ সদস্যসহ আমি নিজে ঘটনাস্থলে যাই এবং ফায়ার সার্ভিসে সংবাদ দেয়া হয়। চৌগাছা ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এতেও আগুন নিয়ন্ত্রণে না এলে পরবর্তীতে যশোর সেনানিবাস ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে দীর্ঘ ৪০ মিনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটে থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তিনি আরো বলেন, প্রথমে রমজানের দোকানে আগুন লাগার পর পার্শ্ববর্তী রিপনের দোকানেও ছড়িয়ে পড়ে।
ঘটনার প্রত্যক্ষদর্শী  যশোর জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান বলেন, পুলিশ ও ফায়ার সার্ভিেেস ভুমিকায় আশে পাশের অর্ধশতাধিক দোকান ও বাড়ি পুড়ে যাওয়া থেকে রক্ষা পেয়েছে।
শুক্রবার (২৪ মার্চ) দুপুরে ক্ষতিগ্রস্ত দুই দোকানি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সাথে দেখা করে আর্থিক সহায়তা কামনা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষণিকভাবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, বিষয়টি ডিসি স্যারকে জানিয়েছি। তাদের নির্ধারিত ফর্মে আবেদন করতে বলা হয়েছে। ডিসি স্যারের ত্রাণ তহবিল থেকে তাদের যতটুকু সম্ভব সহায়তা করা হবে।