সুড়ঙ্গ করে চুরি : সোনা ও রূপার গহনাসহ আন্তঃজেলা চোরচক্রের ৬ সদস্য গ্রেফতার

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০২:১৪:৩৫ এম

 

মাগুরা প্রতিনিধি : মাগুরা শহরের পুরাতন বাজার স্বর্ণপট্টিতে বৈদ্যনাথ জুয়েলারি দোকান থেকে সুড়ঙ্গ করে সোনা ও রূপার গহনা চুরির ঘটনায় মাগুরা সদর থানা পুলিশ আন্ত:জেলা চোরচক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো, নড়াইল জেলার লোহাগড়া থানার আবুল হাসান, বাগেরহাট জেলার রামপাল থানার মিন্টু শেখ, মোস্তফিজুর রহমান, ইয়াসিন , গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার মেহেদী হাসান ও মাগুরা জেলার পুলিশ লাইন পশ্চিমপাড়ার মিরাজুল ইসলাম। এদের নামে বিভিন্ন থানায় চুরি, ডাকাতি ও হত্যা মামলা রয়েছে। এ সময় তাদের নিকট থেকে ব্রোঞ্জের বিভিন্ন সাইজের চুরি ৩৪ পিচ সোনা ২২ ভরি ১০ আনা ও ২৯০ ভরি রূপা উদ্ধার করা হয়েছে।

মাগুরা জেলা পুলিশ সুপার মো. মশিউদ্দৌলা রেজা রোববার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের জানান, মাগুরা শহরের পুরাতন বাজার সোনা পট্টির বৈদ্যনাথ জুয়েলার্সে বৃহস্পতিবার রাতে মাটির নীচ দিয়ে সুড়ঙ্গ পথ খুঁড়ে অভিনব কায়দায় চুরি সংগঠিত হয়। এ ঘটনায় বৈদ্যনাথ জুয়েলার্সের মালিক বিমল বিশ্বাসের অভিযোগের ভিত্তিতে মাগুরা সদর থানা পুলিশ তদন্ত শুরু করে। পরে অতিরিক্ত পুলিশ সুপার দেবাশীষ কর্মকার এর তত্ত্বাবধানে সদর থানার অফিসার ইনচার্য জাব্বারুল ইসলাম ও সদর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) হোসেন আলীর নেতৃত্বে একটি অভিযান টিম গঠন করি। এ টিম ২৪ ঘন্টার ব্যবধানে মাগুরা, নড়াইল ও বাগেরহাট জেলায় অভিযান চালায়।

এ সময় নড়াইল জেলা থেকে আবুল হাসান, মেহেদী হাসান, মিরাজুল ইসলাম ও বাগেরহাট জেলা থেকে মিন্টু শেখ, মোস্তাফিজুর রহমান, ইয়াসিনকে গ্রেফতার করা হয়। এরা সবাই আন্তঃজেলা চোরচক্রের সক্রিয় সদস্য। তাদের মধ্যে মিরাজের নামে ৬টি , মেহেদী হাসানের নামে ১টি,  ইয়াসিনের নামে ৩টি, মোস্তাফিজুরের নামে ৩টি ও আবুল হাসানের নামে বিভিন্ন জেলায় চুরি, ডাকাতি ও হত্যা মামলা রয়েছে। এ ব্যাপারে পুলিশ ঘটনাটি তদন্ত করছে। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।