অভয়নগরে জাহাজ থেকে নদে পড়ে শ্রমিকের মৃত্যু

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৩:১৬:৫৬ পিএম

 

অভয়নগর (যশোর) প্রতিনিধি: যশোরের অভয়নগরে ভৈরব নদে পড়ে হ্যান্ডলিং শ্রমিক শরিফুল ইসলাম সাগর (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রোববার (১২ মার্চ) সকালে উপজেলার নওয়াপাড়া নদী বন্দরের পীরবাড়ি এলাকায় মেসার্স চিশতী ট্রেডার্সের ঘাটে এই ঘটনা ঘটে। নওয়াপাড়া ফায়ার সার্ভিস ও খুলনার ডুবুরিরা নদীতে ৮ ঘণ্টা চেষ্টা চালিয়ে লাশ উদ্ধার করে। নিহত শরিফুল ইসলাম সাগর যশোর জেলার বাঘারপাড়া উপজেলার চাড়াভিটা এলাকার আয়াপুর গ্রামের তুরাব আলী শিকদারের ছেলে।

হ্যান্ডলিং শ্রমিকেরা জানান, অভয়নগর উপজেলার নওয়াপাড়া ভৈরব বন্দরে থাকা এমভি শুকরিয়া জাহাজ থেকে গমের বস্তা মাথায় নিয়ে নামার সময় ভৈরব নদে পড়ে সাগর নামের এক ব্যক্তি নিখোঁজ হন। পরে তার লাশ সন্ধ্যার সময় উদ্ধার করা হয়।

নিহত সাগরের খালাত ভাই ইসমাইল হোসেন বলেন, আমার বাড়িতে থেকে সে নওয়াপাড়া বন্দরে হ্যান্ডলিং শ্রমিক হিসেবে কাজ করতো। প্রতিদিনের ন্যায় সকাল ৭ টায় বাড়ি থেকে বের হয়ে যায়। সকাল সাড়ে ১০টার সময় মেসার্স চিশতী ট্রেডার্স ঘাটে এমভি শুকরিয়া জাহাজ থেকে গমের বস্তা মাথায় নিয়ে নামার সময় ভৈরব নদে পড়ে যায়। অবশেষে সন্ধ্যায় ওই স্থানের নদীর মাঝ থেকে ডুবুরিদল লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে নওয়াপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার টিটব শিকদার বলেন, আমরা লোক মারফত সাড়ে ১০ টার সময় জানতে পারি নদে একজন শ্রমিক পড়ে নিখোঁজ হয়েছেন। খুলনার ডুবুরিদের খবর দেওয়া হয়। যৌথ প্রচেষ্টায় নিখোঁজ ব্যাক্তির সন্ধানের কাজ করা হয়। প্রায় ৮ ঘন্টা চেষ্টার পরে সন্ধ্যায় শরিফুলের লাশ নদ থেকে উদ্ধার করা হয়।