বিয়ের দাবিতে শ্রীপুরে প্রেমিকের বাড়িতে যশোরের গৃহবধূর অনশন

এখন সময়: মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৫:১৫:৪৭ পিএম

মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলার কাদিরপাড়া ইউনিয়নের কমলাপুর গ্রামের জোবান বিশ্বাসের ছেলে তোফাজ্জেল হোসেন (৪০) ওরফে শহর আলীর বাড়িতে যশোরের কোতয়ালি থানা এলাকার কাপড় ব্যবসায়ীর স্ত্রী দুই সন্তানের জননী ৩দিন ধরে অবস্থান নিয়েছেন। বিয়ের দাবিতে তিনি এ অনশন চালিয়ে যাচ্ছেন। তবে এ ঘটনায় প্রেমিক তোফাজ্জেল হোসেন বাড়ি ছেড়ে পালিয়েছেন।

ভুক্তভোগী গৃহবধূ (৩০) জানান, তোফাজ্জেল হোসেন এসেনসিয়াল ড্রাগস ওষুধ কোম্পানিতে চাকরি করতেন। চাকরির সূত্রধরে তার সাথে সম্পর্ক হয়। দীর্ঘ ৪ বছর ধরে তোফাজ্জেলের সাথে তার প্রেমের সম্পর্ক চলে আসছে। বিয়ের কথা বলে উভয়ই স্বামী-স্ত্রীর পরিচয়ে একত্রে বসবাসও করেছে। কিন্তু বিয়ের কথা বললে তোফাজ্জেল হোসেন তাকে বিভিন্ন অজুহাতে ঘুরাতে থাকে। শেষ পর্যন্ত উপায় না পেয়ে ২৫ ফেব্রুয়ারি সকালে স্বামীর বাড়ি থেকে পালিয়ে তোফাজ্জেলের বাড়িতে অবস্থান নিয়েছে।

ভুক্তভোগী ওই গৃহবধূ আরো জানান, তার আগের স্বামীকে তালাক দিতে বাধ্য করেছে তোফাজ্জেল হোসেন। তাকে তোফাজ্জেল বিয়ে না করলে আত্মহত্যা ছাড়া কোন পথ খোলা নেই দাবি করেছেন।

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন এর সংবাদ শুনে এলাকার শত শত লোক তোফাজ্জেল হোসেনের বাড়িতে হাজির হচ্ছেন।

কাদিরপাড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কাসেম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি সম্পর্কে চেয়ারম্যান সাহেব অবগত আছেন। তবে ঘটনাটি সমাধান করতে গত রোববার সকাল ১০টার মধ্যে ছেলের সাথে ওই নারীর বিয়ে দেয়ার কথা থাকলেও এখন পর্যন্ত কোন বিয়ে হয়নি। কিন্তু বর্তমানে চেয়ারম্যান অজ্ঞাত কারণে বিষয়টি এড়িয়ে যাচ্ছেন।

এ ঘটনার পর থেকে প্রেমিক তোফাজ্জেল হোসেন ওরফে শহর আলী বাড়ি ছেড়ে গা ঢাকা দিয়েছেন। একাধিকবার তাকে ফোন দিলে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে চেয়ারম্যান আইয়ুব হোসেন খান বলেন, ঘটনাটি আমি শুনেছি তবে আমি টাকার বিনিময়ে কাউকে যেতে বলিনি। হয়তবা আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য ওই মহিলা মিথ্যা ও অসত্য কথা লোক সমাজে প্রচার দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে।

শ্রীপুর থানার ওসি জাব্বারুল ইসলাম বলেন, এমন একটি বিষয় আমি লোকমুখে শুনেছি তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ কোনো লিখিত অভিযোগ থানায় দেয়নি। অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।