নওয়াপাড়া মডেল স্কুলে অনলাইন ফিস আদায় কার্যক্রমের উদ্বোধন

এখন সময়: শুক্রবার, ২১ জুন , ২০২৪, ১০:৫২:৪৪ পিএম

 

অভয়নগর (যশোর) প্রতিনিধি: যশোরের অভয়নগরে সোনালী ব্যাংকের মাধ্যমে অনলাইনে এই প্রথম কোনো মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের ফিস আদায় কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া অনলাইন ফিস প্রদানের বিষয়ে নির্দেশিকা দেয়া হয়েছে। বুধবার সকালে উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ে এ অনলাইন ফিস আদায় কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সমাজসেবক আলহাজ রেজাউল হোসেন বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক, সোনালী ব্যাংক নওয়াপাড়া শাখা ব্যবস্থাপক হাবিবুর রহমান, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য সচিব ও প্রধান শিক্ষক আলমগীর হোসেন, অভিভাবক সদস্য সানা আব্দুল মান্নান, মনিরুজ্জামান, আকতারুজ্জামান শান্টু, তাপস দত্ত, বিদ্যোৎসাহী সদস্য এটিএম আনোয়ারুল ইসলাম, মহিলা অভিভাবক সদস্য আফরোজা খাতুন, শিক্ষক প্রতিনিধি হাফিজুর রহমান, নজরুল ইসলাম, ঝুমুর রানী রায় প্রমুখ।

অনলাইন ফিস প্রদানের বিষয়ে প্রধান শিক্ষক আলমগীর হোসেন জানান, এখন থেকে অভিভাবক ও শিক্ষার্থীদের ফিস জমা দেয়ার বিড়ম্বনায় পড়তে হবে না। ঘরে বসে অনলাইনের মাধ্যমে ফিস জমা দিতে পারবেন। সেক্ষেত্রে অনলাইন পেমেন্ট নির্দেশিকা মোতাবেক কাজ করতে হবে। যেমন- প্রতিষ্ঠানের ওয়েবসাইটে (noaparamss.edu.bd) ভিজিট করে অথবা (live.academyims.com/student_portal) ভিজিট করে পেমেন্ট বাটন ক্লিক করতে হবে। শিক্ষার্থীর আইডি (বিদ্যালয় থেকে সংগ্রহ করতে হবে) এবং ইন্সটিটিউট আইডি (২৩০২০৯১) দিয়ে লগইন এ ক্লিক করতে হবে। লগইন প্যানেলের পেমেন্ট অপশনে গিয়ে শিক্ষার্থীর তথ্য ও ফি যাচাই করে (ঢ়ধু হড়)ি বাটনে ক্লিক করতে হবে। এরপর সোনালী ব্যাংকের গেইটওয়ের মাধ্যমে সোনালী ব্যাংক, কার্ড অথবা মোবাইল ব্যাংকিং অপশনের (বিকাশ, রকেট, নগদ ইত্যাদি) থেকে পেমেন্ট কার্য সম্পন্ন করতে হবে। পেমেন্ট করার পর পেছনে ফিরে লগইন করে রিপোর্ট অংশ থেকে রিসিট ডাউনলোড করা যাবে। তবে পেমেন্ট করার পর যদি রিসিট না পাওয়া যায়, অথচ টাকা কর্তন করা হয়েছে এ অবস্থায় ২য় বার পেমেন্ট করার প্রয়োজন হবে না।