যশোর সংবাদপত্র হকার্স ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা

‘যারা পত্রিকা বিক্রি করে না তারা সমিতির সদস্য থাকতে পারবে না’

এখন সময়: বুধবার, ১ ফেব্রুয়ারি , ২০২৩ ০৯:৫১:৩৪ am

নিজস্ব প্রতিবেদক : যশোরে সংবাদপত্র হকার্স ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলাতায়নে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দৈনিক কল্যাণ সম্পাদক ও যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা বলেন, পত্রিকা বিতরণকারীরাই সংবাদপত্র জগতের প্রাণ। আমরা পত্রিকা বের করি ঠিকই কিন্তু আপনারা সব প্রতিকূলতা উপেক্ষা করে যদি পাঠকের কাছে পত্রিকা বিলি না করেন, তাহলে আমরা কিছু করতে পারবো না। মাল্টিমিডিয়ার এই যুগে আপনারাই প্রিন্ট মিডিয়াকে টিকিয়ে রেখেছেন।

হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বক্তব্য রাখেন লোকসমাজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ার কবীর নান্টু, সমাজের কথা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান মামুন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক স্পন্দনের মফস্বল সম্পাদক মনোতোষ বসু, হকার্স ইউনিয়নের সহসভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক জিলহাজ্ব হোসেন, সহ-সাধারণ সম্পাদক ওলিয়ার রহমান, কোষাধ্যক্ষ আল-আমিন হোসেন, প্রচার সম্পাদক আজিবার রহমান, ফারুক হোসেন, আবদুল আহাদ, আলিমুর রহমান, তুহিন, জাকির হোসেন প্রমুখ। এসময় সংগঠনের অন্যন্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষপর্বে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

সভায় সিদ্ধান্ত নেয়া হয় যারা পত্রিকা বিক্রি করেনা বা এই পেশার সাথে জড়িত নেই, তারা সমিতির সদস্য থাকতে পারবেন না। একই সাথে বিগত কমিটির অডিট রিপোর্ট ত্রুটিপূর্ণ থাকায় সেটি নিষ্পত্তির জন্য ২০ দিন সময় চেয়েছেন সাবেক কমিটির নেতৃবৃন্দ। বর্তমান কমিটির অডিট রিপোর্ট সর্বসম্মতিক্রমে পাশ হয়েছে বলে সাধারণ সভা থেকে জানানো হয়।