শরণখোলায় চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১২:৪৪:৪৭ পিএম

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: ডিবি পুলিশের একটি দল শরণখোলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে সাড়ে তিন ভরি সোনাসহ নগদ প্রায় আট লাখ টাকা উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে তাদের রাজশাহী ডিবি জোনের এডিশনাল এসপি মাসুদ আলমের নেতৃত্বে তাদের গ্রেফতার করা হয়।

রাজশাহী ডিবি পুলিশের এডিশনাল এসপি মো. মাসুদ আলম জানান, ৩০ নভেম্বর পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মল্লিকা জুয়েলার্স থেকে গভীর রাতে সার্টারের তালা ভেঙে ৭০ ভরি স্বর্ণ চুরি করে নেয়া হয়। এ ঘটনায় ১ ডিসেম্বর জুয়েলার্সের মালিক বাবু ঈশ্বরদী থানায় একটি চুরি মামলা করেন। মামলাটি পরবর্তীতে ডিবি পুলিশে হস্তান্তর হলে তদন্তে সূত্র ধরে শরণখোলা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালায় ডিবি দল। এ সময় তারা স্বর্ণ চোরাচালানের সাথে জড়িত থাকার অভিযোগে শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের মধ্যে খোন্তাকাটা গ্রামের রব হাওলাদারের পুত্র ছোট বাবুল (৪৫), মোতালেব হাওলাদার (৪৫) আঃ রহমান হাওলাদারের পুত্র আঃ মালেক (৪০), রুহুল আমিন হাওলাদারের পুত্র শহিদুল হাওলাদার (৫০), শাহজাহান হাওলাদারের পুত্র বাবুল হাওলাদার (৫০), পিতা অজ্ঞাত এবং খেজুড়বারিয়া গ্রামের সম্বুনাথ কুলুর পুত্র স্বর্ণ ব্যবসায়ী বাবুল কুলু (৪৩) কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার বানিয়াখালী বাজারে বাবুল কুলুর স্বর্ণের দোকান থেকে সাড়ে তিন ভরি স্বর্ণ এবং স্বর্ণ চোরচক্রের সদস্য শহিদুল হাওলাদারের কাছ থেকে ১০ ভরি স্বর্ণ বিক্রির নগদ সাত লাখ ৯০ হাজার টাকা উদ্ধার  করে পুলিশ।

এ ব্যাপারে ডিবি পুলিশের রাজশাহী জোনের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম আরো বলেন, যেহেতু তদন্ত চলছে তাই তদন্তের স্বার্থে বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

এ ব্যাপারে শরণখোলা থানার অফিসার ইনচার্জ ইকরাম হোসেন জানান, আসামিরা শরণখোলা উপজেলার বিভিন্ন  এলাকার বাসিন্দা হলেও যেহেতু মামলা ঈশ্বরদী থানায় তাই ডিবি পুলিশ অধিকতর তদন্তের স্বার্থে তাদের নিয়ে গেছেন।