সম্প্রীতি বজায় রেখে উদযাপন হচ্ছে দুর্গোৎসব : এমপি নারায়ন চন্দ্র চন্দ

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ০৮:৩৯:৩০ am

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, অত্যন্ত আনন্দঘন পরিবেশে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে দুর্গা পূজা উদযাপন করা হচ্ছে। সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বরাষ্ট্র মন্ত্রী নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট জোরদার করেছেন। আমি সকলকে ঐক্যবদ্ধ ভাবে এই সুন্দর পরিবেশ ধরে রাখার আহবান জানাই।

সোমবার বিকালে খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া সার্বজনীন মঠ আশ্রমে দুর্গাপূজা মন্দির পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এরপর তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে গুটুদিয়া ও রংপুর ইউনিয়নের বিভিন্ন পুজা মন্দির পরিদর্শন করেন।    

জানা যায়, খুলনার ডুমুরিয়া উপজেলায় ২০৭ মন্দিরে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। প্রতিটি মন্দির প্রাঙ্গনে চলছে উৎসবের আমেজ। গত দুই বছর করোনার কারণে দুর্গাপুজায় অনুষ্ঠানাদি সীমিত পরিসরে হয়েছিল। এবছর বলা যায় অনেকটা উৎসবের মধ্যে উদ্যাপন হচ্ছে এপূজা। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনায় দুর্গাপূজা করছেন ভক্তকুল। পূজা মণ্ডপে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য নিরাপত্তা রক্ষায় পুলিশ, আনসার, বিজিবি, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোরভাবে দায়িত্বপালন করছেন। প্রত্যেকটা মন্দিরে কড়া নজরদারি রয়েছে প্রশাসনের। তবে পুজা শুরু থেকেই আকাশ মেঘাচ্ছন্ন এবং মহাষ্টমীর দিন বিকাল থেকে শুরু হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। বৃষ্টির কারণে মন্দিরে দর্শনার্থীর উপস্থিতি অনেকটা কম লক্ষ্য করা গেছে। ১ অক্টোবর শনিবার ষষ্ঠী তিথিতে দেবীর আমন্ত্রণের মধ্যদিয়ে শুরু হয় দুর্গোৎসব। আগামী ৫ অক্টোবর দশমী তিথিতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে।