ডুমুরিয়ায় রঘুনাথপুর ইউপির উদ্যোক্তা বাদ পড়লেন

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০২:৪৩:০৫ পিএম

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : খুলনার ডুমুরিয়া উপজেলার ২নং রঘুনাথপুর ইউনিয়ন পরিষদে নাগরিক সেবা সহজিকরণ ও ই-নথির কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে নিয়োগকৃত পুরুষ উদ্যোক্তা ভৃগু সরকার ও নারী উদ্যোক্তা শেফালী খাতুনকে বাদ দিয়ে নুতন উদ্যোক্তা নিয়োগের চেষ্টা করছেন নবনির্বাচিত  চেয়ারম্যান মনোজিত কুমার বালা। এনিয়ে ভুক্তভোগী উদ্যোক্তাদ্বয় উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন।    
জানাযায়, উপজেলার রঘুনাথপুর ইউনিয়ন পরিষদে পুরুষ উদ্যোক্তা হিসেবে ২০১২ সাল থেকে ভৃগু সরকার তৎকালিন ইউপি চেয়ারম্যান গাজী তফসির আহম্মেদ সাক্ষরিত চুক্তিপত্র অনুযায়ী উদ্যোক্তা হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে সুনামের সাথে নাগরিক সেবা দিয়ে আসছেন। অপরদিকে ২০১৬ সালে ১২ মে সাবেক ইউপি চেয়ারম্যান খান সাকুর উদ্দিন সাক্ষরিত চুক্তিপত্রে নিয়োগ প্রাপ্ত হইয়া সুনামের সাথে নারী উদ্যোক্ত শেফালী খাতুনও কাজ করে আসছেন।  
সম্প্রতি মনোজিত কুমার বালা ১১ নভেম্বর ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে ২৯ ডিসেম্বর শপথ গ্রহনের পর দায়িত্ব ভার গ্রহণ করেন। তিনি দায়িত্ব পেয়ে ওই উদ্যোক্তাদ্বয়কে ডেকে মৌখিক ভাবে তাদের কার্যক্রম থেকে বিরত থাকতে বলেন। অপর দিকে চেয়ারম্যান তার মনোনীত দু’জনকে উদ্যোক্তা হিসেবে দায়িত্বও দিয়েছেন। এদিকে কর্মহারা হয়ে মানবতার জীবন যাপন করছে উদ্যোক্তা শেফালী ও ভৃগু।
এ বিষয়ে উদ্যোক্তা শেফালী খাতুন বলেন, নতুন চেয়ারম্যান ২ জানুয়ারি আমাকে পরিষদ থেকে বের করে দিয়েছেন। এমনকি পরিষদের সচিব হেকমত আলী আমার কাছে থাকা ল্যাপটপসহ অন্যান্য উপকরনও নিয়ে নেন। তিনি আরও জানান, গত ২৫ জানুয়ারি ব্যক্তিগত কাজ নিয়ে পরিষদে গেলে চেয়ারম্যান ও সচিব আমাকে বলেন, আপনি আবার পরিষদে এসেছেন কেন?  
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মনোজিত বালা বলেন, উদ্যোক্তা কাকে নিবো কাকে নিবো না, এটা আমার ব্যক্তিগত ব্যাপার। নিয়োগের বিষয়টি একান্ত চেয়ারম্যানের। আমার মনোনিত ব্যাক্তি দিয়ে আমি কাজ করিয়ে নিচ্ছি। 
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ বলেন, এককভাবে উদ্যোক্তা বাদ দেয়া চেয়ারম্যানের এখতিয়ার বর্হিভূত। চেয়ারম্যানকে রেজুলেশন দেখাতে বলা হয়েছে। এরপর পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হবে।