কেশবপুর সদর ইউপির স্থগিত নির্বাচন ৭ ফেব্রুয়ারি

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৯:৩৯:০৬ এম

সিরাজুল ইসলাম, কেশবপুর : কেশবপুর সদর ইউপির স্থগিত কেন্দ্রের নির্বাচন আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি জানিয়েছেন করোনার মধ্যে হলেও কমিশনের সিদ্ধান্তের আলোকে একটি ওয়ার্ডে নির্বাচন হবে।

গত ৫ জানুয়ারি কেশবপুর উপজেলার ১১ টি ইউনিয়নের মধ্যে ১০ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। কিন্তু কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের ২ নং নতুন মূলগ্রাম ওয়ার্ডে ভোট কাটাকাটি ও বিশৃঙ্খলার অভিযোগে স্থগিত হয়। ওই ওয়ার্ডে আগামী ৭ ফেব্রুয়ারি সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে অনুষ্ঠিত হবে।

ওয়ার্ডে ২ হাজার ১১৯ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচন করবেন। গত ৫ জানুয়ারি নির্বাচনে ৮ টি ওয়ার্ডের ভোটের হিসেবে আওয়ামী লীগের নৌকার প্রার্থী গৌতম কুমার রায় পেয়েছিলেন ৫ হাজার ৩৮৭ ভোট, স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আলাউদ্দীন আলা মোটরসাইকেল মার্কায় ভোট পেয়েছেন ৪ হাজার ৯২৯। নৌকার প্রার্থী ৪৫৮ ভোটে এগিয়ে আছেন। চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচনে ফলাফল নিজের পক্ষে আদায়ের জন্য ইতোমধ্যে এলাকায় ব্যাপক গণসংযোগ চালিয়ে আসছেন। যার যার পক্ষের ভোটার ও সমার্থকরা হিসাব নিকাশ ও সমীকরণে ব্যাস্ত হয়ে উঠেছে। জনৈক ইউপি মেম্বার পদে প্রার্থী বলেন এই কেন্দ্রে বরাবরই আলাউদ্দিন আলার ভোটার বেশি। নিরপেক্ষ নির্বাচনে আলাউদ্দিনের বিজয়ী হওয়ার সম্ভাবনা বেশি। তনে তিনি শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের দাবি জানান।