সাতক্ষীরায় প্রকৌশলীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৮:২৪:৩৯ পিএম

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা শহরের লাবসা দরগাপাড়া এলাকার বাসিন্দা প্রকৌশলীর কাজী আব্দুর রাশীদের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। সোমবার ভোরে ১০ থেকে ১২ জনের সশস্ত্র ডাকাত বাড়ির গ্রীল ভেঙে সবাইকে জিম্মি করে ১৫ ভরি স্বর্ণালংকার ৮০ হাজার নগদ টাকা, একটি ডিএসএলআর ক্যামেরাসহ অনান্য মালামাল লুট করে নিয়ে গেছে। ডাকাত দলের আঘাতে প্রকৌশলী আব্দুর রাশীদের বৃদ্ধা মা রাহেলা খাতুন (৮০) মারাত্মক জখম হয়েছে। এ ঘটনায় সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপারসহ, র‌্যাবের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গৃহকর্তা প্রকৌশলী কাজী আব্দুর রাশীদ জানান, রাত ৪ টার দিকে ৬ থেকে ৭ জন ডাকাত জানালার গ্রীল ভেঙে ঘরের ভিতর প্রবেশ করে। প্রথমে তার বৃদ্ধা মা রাহেলা বেগমকে রাম-দা দিয়ে আঘাত করে। তিনি মারাত্মক জখম হন। মার চিৎকারে দ্বিতীয় তলা থেকে নেমে এসে দেখি সবার হাতে রাম দা। ডাকাত দল একে একে বাড়িরে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে এবং সকলের মোবাইল ফোন নিয়ে নেয়। পরে অস্ত্রের মুখে আলমারির চাবি নিয়ে নগদ টাকা ও সোনার গহনা নিয়ে যায়। ২০ থেকে ২৫ বছর বয়সের এসব ডাকাতদের মুখে কাপড় বাঁধা ছিল।

প্রকৌশলী কাজী আব্দুর রাশীদের একমাত্র মেয়ে আমেরিকা প্রবাসী শাম্মা বিনতে রাশীদ জানান, ঘরের ভিতর ৬/৭ জন ডাকাত প্রবেশ করে। ঘরের বাইরে ছিল আরও ৪ থেকে ৫ জন ডাকাত। ২৫ দিন আগে তিনি আমেরিকা থেকে বাড়িতে ফিরেছেন। তার মা ও চাচির গায়ে এবং আলমারিতে যত গহনা ছিলো সবই ডাকাতরা কেড়ে নিয়ে গেছে। ডাকাতরা সবাই যুবক।

প্রকৌশলী কাজী আব্দুর রাশীদের স্ত্রী শাকিলা হোসেন জানান, বাড়িতে অবস্থানরত মোট ৮জন সদস্যের সবার হাত বেঁধে ফেলে প্রায় ১৫ ভরি স্বর্ণাঙ্কার, নগদ ৭০ থেকে ৮০ হাজার টাকা, একটি ডিএসএলআর ক্যামেরা লুট করে নিয়ে গেছে।

সাতক্ষীরা সদর থানার ওসি গোলাম কবীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাড়ির মালিক প্রকৌশলী কাজী আব্দুর রাশীদ এ ব্যাপারে অভিযোগ দিয়েছেন। ঘটনা জানার পরপরই তিনিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি আরও জানান একটি পরিকল্পিত ডাকাতির ঘটনা। পুলিশ ডাকাতির ঘটনা অনুসন্ধানে মাঠে কাজ করছে।