মণিরামপুরে বাড়ি ভাঙচুর লুটপাট, আটক ২

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০২:১৯:০০ পিএম

মণিরামপুর প্রতিনিধি : আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মণিরামপুরে মকমতলা খানপুর গ্রামের  কৃষক আইয়ুব হোসেনের বসত বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে আইয়ুব হোসেন ১১ জনের নামে থানায় মামলা করলে পুলিশ ওই রাতেই দুইজনকে আটক করেছে।

ইউপি সদস্য আলেক গাজী জানান, মকমতলা খানপুর গ্রামের আফসার মোড়লের ছেলে আইয়ুব হোসেন দীর্ঘদিন যাবত পৈত্রিক ৬৭ শতাংশ বসতভিটার জমি ভোগদখল করে আসছেন। কিন্তু এর মধ্যে ১০ শতাংশ জমি দাবি করেন প্রতিপক্ষ আবু তালেব গং। এ নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। অভিযোগ রয়েছে প্রতিপক্ষরা এর আগে কয়েকবার আইয়ুব হোসেনের বসতভিটার ১০ শতক জমি দখল করতে আসে। কিন্তু এলাকাবাসীর প্রতিরোধের মুখে সেটি ব্যর্থ হয়। বাধ্য হয়ে আইয়ুব হোসেন আদালতের স্মরণাপন্ন হন। ফলে আদালত বৃহস্পতিবার ওই জমির ওপর নিষেধাজ্ঞা (১৪৪ ধারা) জারি করে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মনিরামপুর থানা পুলিশকে নির্দেশ দেয়।

সে মোতাবেক এএসআই কাজল চ্যাটার্জী শুক্রবার সকালের দিকে ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে সতর্ক করে আসেন। অভিযোগ রয়েছে, শুক্রবার দুপুরের দিকে প্রতিপক্ষরা লাঠিসোটা ধারালো অস্ত্র নিয়ে আইয়ুব হোসেনের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুরসহ বিভিন্ন মালামাল লুটপাট করে। এ সময় বাধা দেয়ায় আইয়ুব হোসেন ও তার পরিবার বর্গকে মারপিট করা হয়। বাড়ির আঙিনা থেকে তারা অন্তত: ১২/১৩ টি ছোটবড় বিভিন্ন গাছ কেটে নিয়েছে। এ ব্যাপারে আইয়ুব হোসেন বাদি হয়ে থানায় ১১ জনের নাম উল্লেখসহ একটি মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সৌমেন বিশ^াস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মামলার পর ওই রাতেই অভিযান চালিয়ে নজরুল ইসলাম এবং বাবলুর রহমানকে গ্রেফতার করা হয়। অফিসার ইনচার্জ (ওসি) নূর-ই-আলম সিদ্দিকী জানান, বাকি আসামি আটকের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।