উদ্বোধনের ৯ মাস পরও চালু হয়নি ভৈরবার ২০ শয্যা হাসপাতাল

এখন সময়: মঙ্গলবার, ২৩ জুলাই , ২০২৪, ০৩:৪৫:৩৮ পিএম

 

 

অসীম মোদক,মহেশপুর: চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মচারী নিয়োগ না হওয়ায় উদ্বোধনের ৯ মাস পেরিয়ে গেলেও চালু হয়নি ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভৈরবার ২০ শয্যা হাসপাতাল। ফলে স্বাস্থ্যসেবা বঞ্চিত হচ্ছে সীমান্ত এলাকার ৫টি ইউনিয়নের ৭০টি গ্রামের মানুষ। চিকিৎসা নিতে ২০ থেকে ২৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যেতে হয় তাদের।

সাবেক এমপি শফিকুল আজম খান চঞ্চলের চেষ্টায় ভৈরবার সাকরখাল নামক স্থানে ২০ কোটি টাকা ব্যয়ে ২০ শয্যার এই হাসপাতালটি নির্মাণ করা হয়। নির্মাণ শেষে আসবাবপত্র এবং যন্ত্রপাতিও সরবরাহ হয়। গত বছরের অক্টোবর মাসে হাসপাতালটি উদ্বোধন করা হয়। কিন্তু উদ্বোধনের ৯ মাস পেরিয়ে গেলেও এখনো চালু হয়নি।

বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক জানান, মুমুর্ষূ রোগী নিয়ে ২০ থেকে ২৫ কিলোমিটার রাস্তা পারি দিয়ে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে দুর্ভোগ পোহাতে হয়। এতে রোগী অবস্থা আরো খারাপ হয়ে যায়। মৃত্যুর ঘটনাও ঘটে।

বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান নাজমুহুদা জিন্টু জানান, বর্তমান সংসদ সদস্য হাসপাতালটি চালু করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। খুব তাড়াতাড়ি চালুর সম্ভাবনা রয়েছে।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু বলেন, হাসপাতালটির উদ্ধোধন হলেও এখনো স্বাস্থ্য মন্ত্রাণালয়ের প্রশাসনিক অনুমোদন হয়নি। খুব তাড়াতাড়ি একটা ব্যবস্থা হবে।

সাবেক এমপি শফিকুল আজম খান চঞ্চল জানান, এতদিনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশাসনিক অনুমোদন হয়ে যাওয়ার কথা। কিন্তু কী কারণে হচ্ছে না তা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারাই ভালো জানেন।