নড়াইলে ৯৭ হাজার ৬৮০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

এখন সময়: শুক্রবার, ১২ জুলাই , ২০২৪, ০৫:৩৯:৫৬ পিএম

ফরহাদ খান, নড়াইল : আগামী ১ জুন (শনিবার) নড়াইলে ৯৭ হাজার ৬৮০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ হাতে নেয়া হয়েছে। এর মধ্যে ছয় থেকে ১১ মাস বয়সী শিশুকে ১১ হাজার ৯২৩ জন শিশুকে একটি করে ‘নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল’ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৮৫হাজার ৭৫৭ জন শিশুকে ‘লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল’ খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে সিভিল সার্জন অফিসের সভাকক্ষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিন।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জন ডাক্তার আ ফ ম মশিউর রহমান বাবু, নড়াইল সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার শুভাশীষ বিশ্বাস, নিউট্রেশন ইন্টারন্যাশনালের জেলা সমন্বয়কারী জিল্লুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি আলমগীর সিদ্দিকী, সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলামসহ অনেকে।

সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিন আরো বলেন, নির্দিষ্ট দিন অর্থাৎ আগামী ১ জুন নিকটস্থ কেন্দ্রে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াতে সবাইকে লক্ষ্য রাখতে হবে। এক হাজার ২০টি কেন্দ্রের মাধ্যমে ২৫০ স্বাস্থ্যকর্মী, ১২০জন সুপারভাইজার এবং দুই হাজার ৪০জন স্বেচ্ছাসেবক এ কার্যক্রমে অংশগ্রহণ করবেন। এ কার্যক্রমে ছয় থেকে ৫৯ মাস বয়সী কোনো শিশু যেনো বাদ না পড়ে। তবে শিশু অসুস্থজনিত সমস্যাসহ কোনো কারণে যদি কোনো শিশু ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়া থেকে বাদ পড়ে, তবে পরবর্তী সাতদিন স্থায়ী কেন্দ্র থেকে তা খেতে পারবে।