বাঘারপাড়ার সৎ ভাইদের বিরুদ্ধে মামলা করে বিপাকে, ফের মামলা

এখন সময়: বৃহস্পতিবার, ১৩ জুন , ২০২৪, ০৬:৩১:৩৭ এম

 

নিজস্ব প্রতিবেদক: যশোর বাঘারপাড়ার দাদপুর গ্রামে সৎ ভাই ও ভাইপোদের বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলা করে বিপাকে পড়েছেন জাকারিয়া হোসেন ও তার মা। আসামিদের অব্যাহত হুমকির মুখে থানায় অভিযোগ ও নির্বাহী আদালতে ফের মামলা করেছেন মরহুম ফসিয়ার রহমানের স্ত্রী ও জাকারিয়া হোসেনর মা সাহিদা খাতুন। আদালতের বিচারক অভিযোগটি গ্রহণ করে আসামিদের প্রতি নোটিশ জারির আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী মনজুরুল মাহমুদ লিটু।

মামলার অভিযোগে জানা গেছে, দাদপুর গ্রামের ফসিয়ার রহমানের মৃত্যুর পর তার দুই পক্ষের ছেলেদের মধ্যে জমি নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এ ঘটনার জের ধরে ২০২৩ সালের ২৮ জুলাই দুপুরে জাকারিয়া হোসেন ও তার মা সাহিদা খাতুনকে মারপিট ও কুপিয়ে হত্যা চেষ্টা করে ভাই রুহুল আমিন ও ভাইপো রেজওয়ান, রিয়াজুল ও আরাফাত। কিছুটা সুস্থ হয়ে ৮ আগস্ট ওই চারজনকে আসামি করে বাঘারপাড়া থানায় মামলা করেন জাকারিয়া হোসেন। এ মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় ওই ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা।

এ মামলার চার্জশিট গ্রহণ করে মামলাটি বিচারের জন্য বদলী করা হলে আসামিরা বেপরোয়া হয়ে ওঠে। মামলা প্রত্যাহারের জন্য জাকারিয়া ও তার মাকে নানাভাবে ভয়ভীতি দেখাতে আসামিরা। নিরুপায় হয়ে জাকারিয়ার মা বাঘারপাড়া থানায় একটি অভিযোগ দিয়েছেন। পরবর্তীতে তিনি ৭ জনকে বিবাদী করে আদালতে একটি মামলা করেছেন। আসামি করা হয়েছে রুহুল আমিন, রেজওয়ান, রিয়াজুল, আরাফাত আফরোজা, ফাতেমা তাসলিমাকে। আসামিরা যাতে কোন ক্ষতি না করতে পারে সে ব্যাপারে আদালতের কাছে ন্যায় বিচার প্রার্থনা করেছেন।