জেলা তথ্য অফিসের উদ্যোগে বাঘারপাড়ায় মহিলা সমাবেশ

এখন সময়: বৃহস্পতিবার, ১৩ জুন , ২০২৪, ০৫:৫৫:৩১ এম

 

প্রেসবিজ্ঞপ্তি: প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার’ প্রকল্পের অধীনে ২০২৩-২৪ অর্থবছর (এপ্রিল-জুন’২০২৪) এর আওতায় যশোর জেলা তথ্য অফিসের উদ্যোগে বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নে আরাজীজামদিয়া গ্রামে মহিলা সমাবেশ হয়েছে।  মঙ্গলবার বিকেলে স্থানীয় রতনের বাড়ি প্রাঙ্গনে ছিল এই আয়োজন।

সমাবেশে প্রধান অতিথি হিসাবে ছিলেন গণযোগাযোগ অধিদপ্তর এর পরিচালক (প্রচার ও সমন্বয়) হাছিনা আক্তার। তিনি ভিডিও কলের মাধ্যমে বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সারা দেশে প্রচণ্ড তাপদাহ বিরাজমান। প্রচণ্ড গরম থেকে সুস্থ থাকার জন্য পানির বোতল, ছাতা সহ প্রয়োজনীয় জিনিসপত্র সব সময় কাছে রাখতে হবে।

২০৪১ সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত উন্নত দেশ গড়ার যে লক্ষ্যমাত্রা দেয়া হয়েছে তা নারীর ক্ষমতায়ন, দুর্নীতি প্রতিরোধ, সুশাসন প্রভৃতি প্রতিষ্ঠার মাধ্যমে অর্জন করা সম্ভব।

সহকারী তথ্য অফিসার এলিন সাঈদ-উর রহমানের সঞ্চালনায় মহিলা সমাবেশে সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার রেজাউল করিম। সভাপতি তার বক্তব্যে মহিলা সমাবেশের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আলোকপাত করেন। তিনি নারীদের মাঝে সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প, সরকারি, বেসরকারি এবং এনজিও সহ  বিভিন্ন দপ্তরের কার্যকলাপ ও সুযোগ সুবিধা সম্পর্কে তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এডাব যশোরের সহ-সভাপতি মোঃ শাহজাহান নান্নু, দেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ফজলুল হক। এছাড়া আরো উপস্থিত ছিলেন সহকারী তথ্য অফিসার  রমজান আলী, দেশ ফাউন্ডেশনের পরিচালক আফরোজা পারভীন প্রমুখ।