মাগুরায় বিজ্ঞান মেলা ও কুইজ প্রতিযোগিতা

এখন সময়: মঙ্গলবার, ২৩ জুলাই , ২০২৪, ১১:১৭:৩০ পিএম

 

মাগুরা প্রতিনিধি : ‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্য নিয়ে সোমবার মাগুরায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দিনব্যাপী বিজ্ঞান মেলা, বিজ্ঞান অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ সকাল ১১টায় প্রধান  অতিথি হিসেবে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. রোকুনুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমউল্লাহ, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. সানিউল কাদের, সিভিল সার্জন ডাক্তার শামীম কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর রেজভী জামান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুস সাত্তার, জেলা শিক্ষা অফিসার আলমগীর কবির প্রমুখ। মেলায় ২৭ স্টলে জেলার চার উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিভিন্ন উদ্ভাবনী প্রদর্শিত হয়। পরে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।