নড়াইলে বেদে শিশুদের মধ্যে ঈদ পোশাক বিতরণ

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৬:৪৩:৪৬ এম

 

ফরহাদ খান, নড়াইল: নড়াইলে বেদে সম্প্রদায়ের শিশুদের ঈদ উপলক্ষে নতুন পোশাক দিয়েছে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন নামে একটি সংগঠন। নড়াইল শহর থেকে প্রায় সাত কিলোমিটার দূরে গোবরা এলাকায় চিত্রা নদীর তীরে ১৫টি বেদে পরিবারের শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করা হয়েছে। শুক্রবার  বিকেলে বেদে নতুন পোশাকসহ ইফতার বিতরণ করেন স্বেচ্ছাসেবী সংগঠনটির কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া সদস্যরা।

বেদেপল্লির বাসিন্দা সবুজ সরদার বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আমাদের এখানকার সব শিশুকে নতুন পোশাক দিয়েছে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন। এ ছাড়া সবাই মিলে ইফতার করেছি। রাফিউল্লাহ নামে আরেক বাসিন্দা বলেন, স্বপ্নের খোঁজে শীতের সময় সময়ে আমাদের কম্বল দিয়েছে। বিভিন্ন উৎসবের তারা আমাদের খোঁজখবর নেন। ফাল্গুনী বেগম বলেন, এখানকার অনেকেরই সামর্থ্য ছিল না ঈদে নতুন পোশাক কেনার। স্বপ্নের খোঁজে সেটি পূরণ করেছে।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মির্জা গালিব সতেজ জানান, সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোঁটাতে প্রতিবছরই ঈদুল ফিতর ও ঈদুল আজহা, বিশ্ব ভালোবাসা দিবসসহ বিভিন্ন উৎসবে শিশুদের নিয়ে আনন্দ করেন। এরই ধারাবাহিকতায় এবার ঈদুল ফিতরেও বেদে সম্প্রদায়ের শিশুদের মাঝে নতুন পোশাক ও ইফতার দিয়ে আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন।