যশোরের সংবাদপত্রে ছুটি টানা ছয়দিন, বাড়ছে পত্রিকার মূল্য

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০৪:১২:৩২ পিএম

 

প্রেসবিজ্ঞপ্তি: যশোরের সংবাদপত্রগুলোতে এবার ঈদ ও পহেলা বৈশাখ মিলিয়ে ছুটি থাকছে টানা ছয়দিন। একইসাথে আগামী পহেলা মে থেকে পত্রিকাগুলোর প্রতিকপির মূল্য হচ্ছে পাঁচ টাকা। যশোর সংবাদপত্র পরিষদ বৃহস্পতিবার এক সভায় এ সিদ্ধান্ত নিয়েছে।

প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দ্দৌলা। উপস্থিত ছিলেন সহসভাপতি দৈনিক যশোর সম্পাদক জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, কোষাধ্যক্ষ দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাবলু ও সদস্য দৈনিক সত্যপাঠের নির্বাহী সম্পাদক শাহাবুদ্দিন আলম।

সভায় সর্বসম্মতিক্রমে আগামী ৯, ১০, ১১ ও ১২ এপ্রিল পবিত্র ঈদুল ফিতরের ছুটি দেয়ার সিদ্ধান্ত হয়। ১৪ এপ্রিল পহেলা বৈশাখের ছুটি থাকায় মাঝখানের একদিন অর্থাৎ ১৩ এপ্রিলও ছুটির তালিকায় একীভূত করা হয়েছে। ফলে, ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত পত্রিকাগুলোতে টানা ছয়দিনের ছুটি থাকবে। তবে, চালু থাকবে অনলাইন।

বর্তমান সময়ে পত্রিকা প্রকাশনায় সব ধরনের উপকরণের মূল্য অস্বাভাবিক বেড়ে যাওয়ায়  সভায় উদ্বেগ প্রকাশ করা হয় এবং পরিস্থিতি কুলিয়ে উঠতে আগামী পহেলা মে থেকে প্রতিকপি পত্রিকার মূল্য এক টাকা বাড়িয়ে পাঁচ টাকা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া, সভায় যশোরের সংবাদপত্র এবং সাংবাদিকদের ঐতিহ্য ও মর্যাদা সমুন্নত রাখতে বিভিন্ন আলোচনা শেষে কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে।