মোরেলগঞ্জে ঘের দখলের প্রতিবাদে মানববন্ধন

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৬:৩৭:৪৬ এম

 

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে ১৬০ বিঘার মৎস্য ঘের দখল  ও সরকারি খালে বাঁধ দেয়ার অভিযোগে অভিযুক্ত নৈশপ্রহরী ইমরান খানের বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও জমির মালিকরা।

বৃহস্পতিবার সকালে উপজেলার জিউধরা ইউনিয়নের দক্ষিণ জিউধরা গ্রামের একটি সড়কে অনুষ্ঠিত এ মানববন্ধনে জমির মালিকসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশাার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধন থেকে ভুক্তভোগীরা অভিযোগ করেন, গত ৩০ মার্চ সকালে জিউধরা ইউনিয়নের পার্শ্ববতী চন্দনতলা গ্রামের ইউসুফ আলী খানের ছেলে একরামখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী ইমরান খানের নেতৃত্বে ৩০/৩৫ জনের ভাড়াটিয়া বাহিনী তাদের মৎস্যঘেরে হামলা চালিয়ে গৈ-ঘর ভাঙচুর করে এবং ঘেরের ভেড়িবাঁধ কেটে দেয়। এতে ঘেরটির প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়। এ সময় ইমরান ও তার লোকজন পাশ্ববর্তী একটি সরকারি খালে বাঁধ দিয়ে পানি চলাচল বন্ধ করে দেয়। এতে এলাকাবাসি চরম ভোগান্তিতে পড়ে। এ হামলার ঘটনায় ঘের মালিকদের পক্ষে আসাদুজ্জামান মৃধা বাদি হয়ে ইমরান খানসহ অজ্ঞাতনামা ৩০/৩৫ জনের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ইমরান খান অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কারও জমি জোরপূর্বক দখল করিনি। ওই মৎস্য ঘেরে তাদের ৪০ বিঘাজমি আছে এবং হারির টাকা দিয়ে আরো ১০০ বিঘা জমি ৩ বছরের জন্য দলিল করে নিয়েছি।

খালে বাঁধ দেয়ার বিষয়ে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে লিজ নিয়ে খালটিতে বাঁধ দেওয়া হয়েছে।

এব্যাপারে জানার জন্য  জিউধরা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা’র মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তার সাথে কথাবলা সম্ভব হয়নি।