স্মার্ট বাংলাদেশে গড়তে হলে আগে মানসিকতার পরিবর্তন করতে হবে : এমপি কাজী নাবিল

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ১০:৩৯:৩২ পিএম

 

মাসুম বিল্লাহ: যশোর-৩ সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্ব আরোপ করেছেন এবং মানব সম্পদ উন্নয়ন করার জন্য  স্মার্ট বাংলাদেশ গড়তে হবে।  মানব সম্পদ উন্নয়নের জন্য দরকার শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়নসহ সকল সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন। এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। 

সোমবার বিকেলে যশোর সদরের ইছালী ইউনিয়নের হাশিমপুর- কায়েতখালী  স্মার্ট ভিলেজ উদ্বোধন ও স্মার্ট গণগ্রন্থগারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ এসব কথা বলেন।

কাজী নাবিল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য কাজ করছেন নিরন্তর। যশোরের জন্য প্রধানমন্ত্রী যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর মেডিকেল  কলেজ, শেখ হাসিনা আইটি পার্ক ও ঢাকা থেকে যশোর রেললাইন করে দিয়েছেন।  ৪-৬  লেনের রাস্তার কাজও শুরু হয়েছে।

স্মার্ট হাসিমপুর বিনির্মাণের স্বপ্নদ্রষ্টা জহির ইকবাল নান্নুর বিভিন্ন সামাজিক ও স্মার্ট কার্যক্রমের প্রশংসা করে কাজী নাবিলা আহমেদ  বলেন,  স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আগে মানসিকতার পরিবর্তন করতে হবে। তা না হলে যতই অর্থনৈতিক অগ্রগতি হোক না কেন বাংলাদেশ তথা  স্মার্ট ওয়ার্ড  গঠন করা সম্ভব হবে না।

হাসিমপুর কায়েতখালীকে স্মার্ট ওয়ার্ড ও হাসিমপুরে স্মার্ট গণগ্রন্থাগার উদ্বোধন অনুষ্ঠানে যুব কাউন্সিলের কেন্দ্রীয় সহসভাপতি জহির ইকবাল নান্নুর সঞ্চালনায় ও   ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে আরো বক্তৃতা করেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান মিন্টু, সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফুল কবীর বিজু, গ্রামের কাগজের সম্পাদক ও প্রকাশক মবিনুল  ইসলাম মবিন, প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু, ৫ নম্বর  ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য  সাইফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা শ্রমিক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য জবেদ আলী, জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা সাইফুল ইসলাম তুহিন,  ইছালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদৌসী  ইয়াসমিন প্রমুখ।