যশোরে প্রাইভেটকার থেকে ৪ কোটি টাকার ৩২ সোনারবার জব্দ, আটক ২

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ১০:৪০:০৫ পিএম

 

নিজস্ব প্রতিবেদক : যশোর ডিবি পুলিশ উপশহরস্থ খাজুরা বাসস্ট্যান্ড থেকে প্রায় সাড়ে ৩ কেজি ওজনের ৩২টি সোনারবারসহ দুই পাচারকারীকে আটক করেছে। সোমবার দুপুর দুইটার দিকে সেখানে একটি প্রাইভেটকারে (ঢাকা মেট্রো-গ-৩৭-০০৩১) তল্লাশী চালিয়ে সোনা জব্দ ও তাদের আটক করা হয়। আটকের পর সোনা ওজন করে ঘটনাস্থলেই প্রেসব্রিফিং করেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) বেলাল হোসাইন।

বেলাল হোসাইন জানান, ডিবি পুলিশ গোপন সূত্রে জানতে পারে; সোনার  একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে প্রাইভেটকারে করে ঢাকা থেকে বেনাপোলে নিয়ে যাওয়া হবে। এই তথ্যের ভিত্তিতে দুপুরে ডিবি পুলিশের একটি টিম উপশহর খাজুরা বাসস্ট্যান্ডে অবস্থান নেয়। এর এক পর্যায়ে সোনা পাচারকারীদের প্রাইভেটকারটি আসতে দেখে সাথে সাথে ডিবি পুলিশ সেটি আটক করে। পরে তল্লাশি চালিয়ে প্রাইভেটকারের ভেতর বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ছোট বড় মোট ৩২টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ৩ কেজি ৩শ’ ৫৬ গ্রাম। জব্দকৃত সোনার বারের বর্তমান বাজার মূল্য প্রায় ৪ কোটি টাকা।

তিনি জানান, প্রাইভেটকারের ভেতর থেকে দুইজন পাচারকারীকে আটক করা হয়েছে। এরা হলেন, সুমন হোসেন ও শহিদুল ইসলাম।

ঘটনাস্থলে প্রেস ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার ক-সার্কেল জুয়েল ইমরান, এসআই মুরাদ হোসেন, এসআই মফিজুল ইসলাম, এসআই সোলায়মান আক্কাসসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ডিবি পুুলিশ জানায়, আটক সুমন হোসেন শার্শা উপজেলার শ্যামলাগাছি গ্রামের আলাউদ্দিনের ছেলে ও শহিদুল ইসলাম পুটখালি গ্রামের ইমানুর রহমানের ছেলে।

ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানান, প্রাইভেটকারের পেছনের সিটের নিচে স্কসটেপ দিয়ে বিশেষভাবে আটকে রাখা ছিলো সোনার বারগুলো। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।