মণিরামপুরে ব্র্যাকের কর্মশালা, কমিটি গঠন

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ১০:২৩:১৪ পিএম

 

মণিরামপুর প্রতিনিধি: মনিরামপুরে ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের প্রত্যাশা-২ এর আওতায় এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় মণিরামপুর পৌরশহরের সালাম প্লাজায় অবস্থিত ব্র্যাক অফিসে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেত্রীকরণের উপর উপজেলার সুধীজনের উপস্থিতিতে এ কর্মশালার অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সহকারী অধ্যাপক নূরুল হক।

কর্মশালার উদ্দেশ্য ব্যাখা ও মূল প্রবন্ধ উপস্থাপনসহ স্বাগত বক্তব্য প্রদান করেন ব্র্যাক মাইেেগ্রশন প্রোগ্রামের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর মুন্নিজা মাহিন।

মণিরামপুর  উপজেলার প্রোগ্রামার অর্গানাইজার সুজন দাসের সার্বিক তত্ত্বাবধান ও পরিচালনায় এতে উপস্থিত ছিলেন সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধি।

মাইগ্রেশন প্রোগ্রামের প্রত্যাশা-২’র কর্মশালায় প্রকল্পের উদ্দেশ্য সম্পর্কে জানানো হয় যে, ২০২০ সালের এপ্রিল মাসের পর থেকে এ পর্যন্ত যে সকল প্রবাসী ক্ষতিগ্রস্ত হয়ে দেশে ফেরত এসেছেন, ছুটিতে দেশে ফেরত আসা প্রবাসী-যারা পুনরায় যেতে পারেননি, ক্ষতিগ্রস্ত হয়ে বেকার ও খারাপ অবস্থায় দিন কাটাচ্ছেন তাদের পুনরেত্রীকরণ করণে বিভিন্ন পদক্ষেপে সার্বিক সহযোগিতা করা।

কর্মশালা শেষে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা-২ প্রকল্পের মণিরামপুর উপজেলা কমিটি গঠন করা হয়। এতে সর্বসম্মতিক্রমে সহকারী অধ্যাপক নূরুল হক সভাপতি, ডাক্তার মোঃ ইজহার আলী সহসভাপতি, শিক্ষক এবং মানবাধিকার কর্মী নজরুল ইসলাম সাধারণ সম্পাদক ও সাংবাদিক আবু বক্কর সিদ্দিককে তথ্য ও প্রচার সম্পাদক করে এই কমিটি গঠিত হয়।