স্বপ্ন দেখতে হবে আকাশছোঁয়া, হতে হবে মানবিক : এমপি তৌহিদুজ্জামান

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ১০:৪১:৩২ পিএম

 

বাবুল আক্তার, চৌগাছা: এসএসসির সাফল্য এইচএসসিতেও ধরে রাখতে হবে। বেশি করে পড়াশোনা করতে হবে, সাফল্য অর্জনের জন্য বেশি করে সাধনা করতে হবে। তোমরা শুধু আজকের শিক্ষার্থী নও, তোমরা আগামীর বাংলাদেশ। জীবনে সফল হতে হলে আকাশ ছোঁয়া স্বপ্ন দেখতে হবে। ডাক্তার ইঞ্জিনিয়ার হওয়ার সাথে সাথে মানবিক মানুষ হতে হবে। তিনি বলেন, শুধু মানবিক মানুষ হলে চলবে না, মুক্তিযুদ্ধের চেতনা বুকে লালন ও ধারণ করতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। আমরা সবাই এখন গ্লোবাল সিটিজেন এ কারণে আমাদের নিজেদের ছোট ভাবার সুযোগ নেই বলে মন্তব্য করেন যশোর ২ আসনের সংসদ সদস্য ডাক্তার তৌহিদুজ্জামান তুহিন।

তিনি আরো বলেন, বিশ্বায়নের এই চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে দক্ষ এবং স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

সোমবার উপজেলার পাশাপোল মডেল কলেজের প্রধান ফটক উদ্বোধন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ শেষে ছাত্রছাত্রীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিচুর রহমান, তিনি বলেন, জাতীয় মেধা এখন নিম্নগামী । তবে একজন ছাত্র এমএ পাস করে চাকরিতে পদের সংখ্যা কম হতে পারে কিন্তু পরীক্ষায় টিকবে না এটা হতে পারে না।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে আমাদেরকে অন্তত প্রতিদিন একটি করে ভালো কাজ করতে হবে তাহলে একটি সুন্দর সমাজ দেশ গড়ে তোলা সহজ হবে।

উপস্থিত ছিলেন পৌর মেয়র নুরউদ্দিন আল মামুন হিমেল, ইউপি চেয়ারম্যান নুরুল কদর, অবাইদুল ইসলাম সবুজ, হামিদ মল্লিক, মমিনুর রহমান, কলেজের ছাত্রছাত্রী শিক্ষক শিক্ষিকাসহ এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।