শৈলকুপায় ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৮:০৩:৫৫ এম

 

শৈলকুপা(ঝিনাইদহ) প্রতিনিধি : বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি এই প্রতিবাদ্যকে সামনে রেখে ঝিনাইদহের শৈলকুপায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ২দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়। মেলাতে উপজেলার ১৬টি স্কুল, ৫টি কলেজ ও ১টি বিশেষ গ্রুপসহ মোট ২২টি স্টল রয়েছে। এছাড়াও থাকছে কুইজ প্রতিযাগিতা, বিজ্ঞান বিষয়ক সেমিনার।

এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মেহেদী ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান এম আব্দুল হাকিম আহমেদ বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসাবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবী কালু, সহকারী কমিশনার(ভূমি) বনি আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এম আব্দুল হাকিম আহমেদ। পরে প্রতিটি স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ।