খুলনার ৬টি আসনে ২৮ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

এখন সময়: সোমবার, ৪ মার্চ , ২০২৪, ০২:২৬:২১ এম

 

খুলনা প্রতিনিধি: খুলনায় আরও ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সোমবার দুপুরে খুলনার ৩ সংসদীয় আসনের ২০ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ও খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

৩ সংসদীয় আসনে ১৩ জনের মনোনয়নপত্র বৈধ এবং একজনের অপেক্ষামান রয়েছে। এর আগে রোববার (খুলনা-৪, ৫ ও ৬) ৩ সংসদীয় আসনের ১৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। ফলে দুই দিনের যাচাই-বাছাইয়ে খুলনার ৬ সংসদীয় আসনে ২৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে খুলনা-১ আসনের ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে বিদ্যুৎ বিল বকেয়া থাকায় জাকের পার্টি আজিজুর রহমান, সমর্থনকারীদের জাল স্বাক্ষর ও নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণাপত্রে স্বাক্ষর না করায় স্বতন্ত্র প্রার্থী প্রশান্ত কুমার রায় এবং নিজ আসনের মোট ভোটারের এক শতাংশ ভোটারের তালিকা পুর্ণাঙ্গ না দেয়ায় স্বতন্ত্র প্রার্থী শেখ আবেদ আলীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

খুলনা-২ আসনে ইসলামী ঐক্য জোটের হিদায়েতুল্লাহ এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর গণতন্ত্রী পার্টির মতিয়ার রহমানের মনোনয়নপত্রটি অপেক্ষামান রয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে খুলনা-৩ আসনের ২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরমধ্যে সমর্থনকারীদের জাল স্বাক্ষর থাকায় স্বতন্ত্র প্রার্থী কাইজার আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী ফাতেমা জামান সাথীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

খুলনার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন জানান, খুলনার ৬ সংসদীয় আসনের মধ্যে ৩ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। এই ৩ সংসদীয় আসনে ২০ জনের মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর একজনের মনোনয়নপত্র অপেক্ষা রয়েছে। ফলে ১৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। খুলনার ৬ সংসদীয় আসনে জমা দেয়া ৫৩ জনের মনোনয়নপত্র দুইদিন যাচাই-বাছাই শেষে ২৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর অপেক্ষামান একজন এবং ২৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তিনি আরও জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা মঙ্গলবার (৫ ডিসেম্বর) থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।