পাটকেলঘাটা বাজারে সরকারি জমি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ

এখন সময়: মঙ্গলবার, ২৮ মে , ২০২৪, ০২:১৫:১১ পিএম

 

পাটকেলঘাটা প্রতিনিধি  : সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা বাজারে কপোতাক্ষ নদের পাশে সরকারি জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণ করা হয়েছে। অভিযোগ উঠেছে, সরুলিয়া ইউনিয়নের ছোট কাশিপুর গ্রামের জুয়েল বিশ্বাস ও তার বাবা রফিকুল বিশ্বাসের অবৈধভাবে এই স্থাপনা নির্মাণ করেছেন। তালা উপজেলা ভূমি অফিসের নাকের ডগায় অবৈধভাবে ওই স্থাপনা নির্মাণ কার্যক্রম চললেও অদৃশ্য কারণে বিষয়টি দেখেও না দেখার ভান করছে প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা যায়, বিলের খালি জমিতে দোকান আছে এমন মিথ্যা তথ্য দিয়ে পাটকেলঘাটা বাজারের পেরিফেরীভুক্ত দোকান ঘর সংস্কারের আবেদন করে জুয়েলগংরা। সাবেক উপজেলা ভূমি কর্মকর্তাকে ভুল বুঝিয়ে তালা উপজেলা ভূমি অফিসের নাজির ক্যাম ক্যাশিয়ার নুরুল আমিন বিশাল অংকের টাকা নিয়ে সংস্কারের ওই আবেদনটি অনুমোদন করিয়ে নেন। এর পরই খালি জমিতে দোকান ঘর নির্মাণ করতে শুরু করলে প্রতিবাদ জানিয়ে স্থানীয় বাসিন্দা আব্দুল হামিদ চলতি বছরের ২০ ফেব্রুয়ারি তৎকালীন ইউএনও প্রশান্ত কুমারের কাছে একটি লিখিত অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে দোকানঘর নির্মাণ কাজ বন্ধ করে দেন তৎকালীন ইউএনও। গত শুক্রবার হতে ওই সরকারি জমিতে আবারও স্থাপনা নির্মাণ শুরু করেছে জুয়েল গংরা। বিষয়টি নিয়ে বর্তমান এসিল্যান্ডের কাছে বিভিন্ন ব্যক্তি মৌখিক অভিযোগ করলে নাজির নুরুল আমিন এসিল্যান্ডকে ভুল বুঝিয়ে স্থাপনা নির্মাণে সহযোগিতা করছেন।

এ ব্যাপারে জানতে চাইলে জুয়েল বিশ্বাস বলেন, আমরা ডিসিআরকৃত জমিতে দোকান সংস্কারের অনুমোদন নিয়ে কাজ করছি। বিষয়টি এস্যিল্যান্ডসহ সকলেই জানেন।

তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত হোসেন বলেন, ‘আমি নতুন যোগদান করেছি। এ কারণে এ ব্যাপারে আমি কিছুই বলতে পারবো না।’

তালা উপজেলা ভূমি অফিসের নাজির ক্যাম ক্যাশিয়ার নুরুল আমিন বলেন, নিয়মনীতি মেনেই তারা স্থাপনা নির্মাণ করছেন।