মাগুরায় সম্মাননা পেলেন ১৫ শিল্পী

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ১১:৪৬:৪৪ এম

 

মাগুরা প্রতিনিধি: মাগুরায় ১৫ জন গুণী শিল্পীকে সম্মাননা দিয়েছে জেলা শিল্পকলা একাডেমি। মাগুরায় শিল্প সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এমন ১৫ গুণী শিল্পী ও সংগঠনকে এ সম্মাননা প্রদান করা হয়েছে। সোমবার রাতে আছাদুজ্জামান মিলনায়তনে এ গুণী শিল্পীদের হাতে সম্মাননা সনদ ও চেক প্রদান এবং উত্তরীয় ও মেডেল পরিয়ে দেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা কালচারাল অফিসার জসিম উদ্দিন, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।  

২০২০, ২০২১ ও ২০২২ সালের সম্মাননা প্রাপ্ত গুণী শিল্পীরা হলেন, ফটোগ্রাফিতে সৈয়দ ইব্রাহিম আলী মোনাল, আবৃত্তিতে সাগর জামান, চারুকলায় শামছুজ্জামান পান্না, লোক সংস্কৃতিতে শরীফ শাহ দেওয়ান, শুকুমার পাল, কষ্ঠ সংগীতে বাবুল কুমার হেলা, সৈয়দ মোসাদ্দেক আলী, মো. ফকরুল ইসলাম তুরান, সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক হিসেবে বিকাশ মজুমদার,রূপক আইচ, সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন হিসেবে থিয়েটার ইউনিট মাগুরা, যাত্রা শিল্পে সুজয় সাহা, যন্ত্র সংগীতে পঞ্চানন সেন, বীরেন হেলা, নিমাই চন্দ্র মল্লিক।

এ উপলক্ষে প্রকাশিত স্যুভেনির মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। সম্মাননা প্রদান শেষে জেলা শিল্পকলা একাডেমী ও স্থানীয় শিল্পীদের অংগ্রহণে সংগীত ও নৃত্য পরিবেশিত হয়। মাগুরা জেলা শিল্পকলা একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করে।