ডুমুরিয়ায় আয়া নিয়োগে স্থগিত মামলা খারিজ

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ১১:৫৫:১১ পিএম

 

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: অবশেষে ডুমুরিয়ার ফারাহ মাধ্যমিক বিদ্যালয়ের আয়া পদে নিয়োগ স্থগতির জন্য দায়েরকৃত নিষেধাজ্ঞা মামলাটি খারিজ করে দিয়েছে আদালত। গত বুধবার (৩১ মে) খুলনার সহকারী জজ আদালত ডুমুরিয়া খুলনা শুনানি শেষে মামলাটি খরিজ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম ।

মামলা এবং সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারি বিধিমোতাবেক ডুমুরিয়া উপজেলার ফারাহ মাধ্যমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির কর্মচারী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করে বিদ্যালয় কর্তৃপক্ষ। এর মধ্যে আয়া ১টি পদের বিপরীতে ৭ জন আবেদন করেন। নিয়মনীতি অনুসারণপূর্বক নির্ধারিত সময়ে গঠিত নিয়োগ বোর্ড কর্তৃক সকল প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য আহবান করেন। এতে আয়া পদে তিনজন প্রার্থী পরিক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষা নিরীক্ষা শেষে চূড়ান্ত ফলাফল প্রকাশের পর প্রথম স্থান অধিকারী মনিরা খাতুন নামের প্রার্থীকে নিয়োগ প্রদান করেন সংশ্লিষ্ট নিয়োগ বোর্ড।

কিন্তু এর মধ্যে পরাজিত প্রার্থী আসমা খাতুন নিয়োগ না পাওয়ায় উক্ত নিয়োগ স্থাগিত রাখতে তিনি নিজে বাদী হয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুল হালিমসহ নিয়োগ কমিটির সদস্যদের বিবাদী করে আদালতে ওই পদের নিয়োগটি নিষেধাজ্ঞার জন্য মামলা দায়ের করেন। মামলা নম্বর ১৫০/২০২৩। আদালত বিষয়টি আমলে নিয়ে নথি পর্যালোচনা এবং শুনানি শেষে গত বুধবার (৩০ মে) মামলাটি খারিজ করে দিয়েছেন।

এ বিষয়ে বিবাদী পক্ষের আইনজীবী ও খুলনা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম জানান, বাদীর দায়েরকৃত আরজিতে অসংগতিপূর্ণ বক্তব্য থাকায়  আদালত শুনানি এবং নথি পর্যালোচনা করে মামলাটি খারিজ করে দিয়েছেন।