জিয়াউর রহমান বেঁচে আছেন, বেঁচে থাকবেন : নজরুল ইসলাম খান

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৪:০৫:৩২ এম

 

নিজস্ব প্রতিবেদক: যশোরের বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আওয়ামী লীগ জিয়াউর রহমানের কর্মকাণ্ডকে যেমন বাদ দিতে পারবে না, তেমনি তাকেও বাদ দিতে পারবে না। তার কর্মকাণ্ড যে ভাবে বেঁচে থাকবে, সেভাবে তিনিও বেঁচে থাকবেন। তিনি তার কর্মের মাধ্যমে জনগণের মাঝে বেঁচে আছেন, ঁেবচে থাকবেন। তার জীবদ্দশায় যা কিছু করেছেন, সাধারণ মানুষের কল্যাণের জন্য করেছেন। তিনি বাংলাদেশে নতুন রাজনীতির ধারার সূচনা করে গেছেন। তার রাজনীতি ছিল, উন্নয়ন, উৎপাদন, জনগণের গণতন্ত্রের ও সবার জন্য উন্নয়নের রাজনীতি যেটি জনগণ গ্রহণ করেছে বলে আওয়ামী লীগ বিএনপির চেয়ে অনেক প্রাচীনতম রাজনৈতিক দল হয়েও যতবার সুষ্ঠ নির্বাচন হয়েছে, ততবার জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত রাজনৈতিক দলের কাছে পরাজিত হয়েছে। আজকে যারা ক্ষমতায় তারা গণতন্ত্রকে জবাই করেছিল,আর জিয়াউর রহমান সেই জবাই করা গণতন্ত্রের গোরস্থানের ওপর থেকে বহুদলীয় গণন্ত্রের বাগান রচনা করেছেন।

বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিডি হল মিলনায়তনে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহীদ জিয়াউর রহমান দেশ ও জনগণের জন্য যা করেছেন, তা নিয়ে কর্মী হিসেবে আমরা যতটা গর্ব করতে পারি। যেটা অন্যকোন রাজনৈতিক দলের নেতাকর্মীরা পারে না। কারণ আমাদের নেতা কখনো দেশ ও জনগণের প্রশ্নে আপোষ করেননি। আজকে ক্ষমতাসীনরা ১/১১ অসাংবিধানিক সরকারের সাথে আতায়ত করে ক্ষমতা দখল করে বলেছিল এটা আমাদের আন্দোলন ফসল। তারা সেদিন ওই অসাংবিধানিক সরকারের কাছ থেকে শপথ নিয়েছিল। এখন তারা বলছে, ১/১১ সরকার অবৈধ ছিল।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।

এছাড়াও বক্তব্য রাখেন, দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুল হুদা, জেলা কমিটির সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু, লেখক ও গবেষক বেনজীন খান প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন।