প্রাথমিক বৃত্তি : সংশোধিত ফলেও ১৫৫৮ শিশুর মুখে হাসি

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৩:৩২:৪৭ এম

 মিরাজুল কবীর টিটো : প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২২ এর ফলাফল মঙ্গলবার প্রকাশিত হলেও পরে তা স্থগিত করা হয়। সেই ফলাফল বুধবার রাতে প্রকাশ করা হয়েছে। সংশোধিত ফলে যশোর জেলায় বৃত্তিতে সেই ১ হাজার ৫৫৮ জন শিক্ষার্থীর মুখেই হাসি অটুট থাকলো। ফলের কোন পরিবর্তন হয়নি। ট্যালেন্টপুলে ৫৬০ জন ও সাধারণ গ্রেডে ৯৯৮ জন বৃত্তি লাভ করে । জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে এ তথ্য জানানো হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানিয়েছে গত ২৯ ডিসেম্বর যশোর জেলায় বৃত্তি পরীক্ষায় অংশগ্রহন করে ৪ হাজার ২৯৪ জন। বৃত্তি পায় ১ হাজার ৫৫৮ জন শিক্ষার্থী। এরমধ্যে সদর উপজেলায় বৃত্তি পেয়েছে ২৯৬ জন। ট্যালেন্টপুলে ১৫১ জন ও সাধারণ গ্রেডে ১৪৫ জন শিক্ষার্থী। শার্শায় বৃত্তি পেয়েছে ১৯০ জন শিক্ষার্থী। ট্যালেন্টপুলে  ৬৯ জন ও সাধারণ গ্রেডে ১২১ জন। মণিরামপুরে বৃত্তি পেয়েছে ২৩৫ জন শিক্ষার্থী। ট্যালেন্টপুলে  ৭৮ জন ও সাধারণ গ্রেডে ১৫৭ জন। বাঘারপাড়ায় বৃত্তি পেয়েছে ১৪৮ জন শিক্ষার্থী। ট্যালেন্টপুলে  ৩৯ জন ও সাধারণ গ্রেডে ১০৯ জন।ঝিকরগাছায় বৃত্তি পেয়েছে ১৮৮ জন শিক্ষার্থী। ট্যালেন্টপুলে  ৬৭ জন ও সাধারণ গ্রেডে ১২১ জন। চৌগাছায় বৃত্তি পেয়েছে ১৭৮ জন শিক্ষার্থী। ট্যালেন্টপুলে  ৫৭ জন ও সাধারণ গ্রেডে ১২১ জন। কেশবপুরে বৃত্তি পেয়েছে ১৭৩ জন শিক্ষার্থী। ট্যালেন্টপুলে  ৫২ জন ও সাধারণ গ্রেডে ১২১ জন। অভয়নগরে বৃত্তি পেয়েছে ১৫০ জন শিক্ষার্থী। ট্যালেন্টপুলে  ৪৭ জন ও সাধারণ গ্রেডে ১০৩ জন।
এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম জানান কোটা অনুযায়ী শিক্ষার্থীরা  বৃত্তি পেয়েছে। একারনে যত শিক্ষার্থী অংশগ্রহণ করুক না কেন কম শিক্ষার্থী বৃত্তি পায়।