যশোরে নিখোঁজ সেলিমকে উদ্ধারে প্রশাসনের সহযোগিতা চেয়েছে স্বজনেরা

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৬:৩৪:২২ পিএম

নিজস্ব প্রতিবেদক : যশোরে পল্লী চিকিৎসক সেলিম হোসেনকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ করেছেন স্বজনেরা। এ ঘটনায় কোতয়ালি মডেল থানা, পিবিআই ও র‌্যাব অফিসে অভিযোগ দেয়া হয়েছে। দীর্ঘ ৭ দিন অতিবাহিত হলেও তার সন্ধান আজও পাওয়া যায়নি। নিখোঁজ সেলিমকে উদ্ধারে প্রশসানের সহযোগিতা চেয়েছেন স্বাজনেরা। মঙ্গলবার প্রেসক্লাব যশোরে আয়োজিত সংবাদ সম্মেলনে নিখোঁজ পল্লী চিকিৎসক সেলিম হোসেনের স্বজনেরা এ সহযোগিতা চেয়েছেন।
এ সময় উপস্থিত ছিলেন নিখোঁজ সেলিমের প্রথম স্ত্রী আলজিয়া খাতুন রিনা, ছেলে শরিফ হোসেন, জেলা পল্লী চিকিৎসক সমিতির নেতা নজরুল ইসলাম, মাসুদ পারভেজ, খান টিপু সুলতান, জুলফিকার, জিল্লুর রহমান, জাকারিয়া শিমুল,  শরিফুল ইসলাম প্রমুখ।
লিখিত বক্তব্যে ছোট স্ত্রী নাজমা খাতুন বলেন, নিখোঁজ সেলিম হোসেন যশোর সদরের বি-পতেঙ্গালী গ্রামের মৃত আলা বক্সের ছেলে। তিনি পল্লী চিকিৎসক হিসেবে তার বেশ সুনাম আছে। গত ২ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে খড়কী গাজীর বাজারের তার রিনা মেডিকেল নামের চেম্বারে বসেছিলেন। এরমধ্যে সাদা রঙের একটি মাইক্রোবাস এসে চেম্বারের সামনে থামে। এরপর মাইক্রো থেকে ১০/১২ জন বেরিয়ে চেম্বারে ঢুকে সেলিমকে জোরপূর্বক গাড়িতে তুলে নিয়ে যায়। এ সময় উপস্থিত লোকজন তাদের পরিচয় জানতে চাইলে তারা নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বলে জানিয়ে চলে যায়। এরপর থেকেই সেলিমের মোবাইল ফোন বন্ধ রয়েছে। বিভিন্ন দপ্তরে খোঁজাখুঁজি করে সেলিমের কোনো সন্ধান পাওয়া যায়নি।  
তিনি বলেন, ঘটনার কয়েকদিন আগে থেকে এক ব্যক্তির সাথে সেলিমের প্রায় কথা হতো। ওই ব্যক্তি নিজেকে পল্লী বিদ্যুতে চাকরি করেন বলে জানিয়ে ছিলেন। এছাড়া সেলিমকে এক রোগী দেখার জন্য ওই ব্যক্তি রোগীর বাড়িতে নিয়ে যেতে চেয়েছিলেন ওই দিন বিকালে। এরমাঝে সন্ধ্যার মধ্যেই এ ঘটনা ঘটে। বর্তমানে ওই ব্যক্তির নাম্বারটিও বন্ধ পাওয়া যাচ্ছে।
তিনি আরও বলেন, সেলিমের দুইটি পরিবারে দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। এর মধ্যে একজন বাক প্রতিবন্ধী। দুই পরিবারেই সেলিমের উপার্জনের উপর নির্ভরশীল। তার অনুপস্থিতিতে পরিবার দুইটিই অসহায়ভাবে দিন কাটাচ্ছে। তিনি নিখোঁজ সেলিমকে উদ্ধার করে পরিবারে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন প্রশাসনের কাছে।