সখিনা বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা

সন্তানের জন্য মা হচ্ছে শ্রেষ্ঠ শিক্ষক : শেখ আফিল এমপি

এখন সময়: শনিবার, ২২ জুন , ২০২৪, ১২:৪৭:০৪ এম

 

নিজস্ব প্রতিবেদক: উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে যশোর সখিনা বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান মঙ্গলবার সম্পন্ন হয়েছে। একই অনুষ্ঠানে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রীদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে দেশত্মবোধক গানের সাথে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ডিসপ্লে, কুচকাওয়াজ প্রদর্শনসহ নৃত্য ও সঙ্গীত পরিবেশন করে অনুষ্ঠান আনন্দমুখর করে তোলা হয়।

প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন।

তিনি বলেন, সন্তানের জন্য মা হচ্ছে শ্রেষ্ঠ শিক্ষক। আর সন্তান হচ্ছে বাবা-মায়ের শ্রেষ্ঠ সম্পদ। এই শ্রেষ্ঠ সম্পদকে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য মাকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। সন্তানকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, সন্তানরা স্কুলে পড়া অবস্থায় মায়েরা যে শ্রম দিয়েছেন তারা কলেজে উঠলে তার চেয়ে বেশি শ্রম দিতে হবে। তা না হলে সন্তান পথভ্রষ্ট হবে। মায়েরা সন্তানকে হাটা শিখিয়েছেন। কিন্তু তারা এখনও পরিপূর্ণ হাঁটতে পারে না। তখন সে পরিপূর্ণ হাঁটতে পারবে যখন শিক্ষিত হয়ে নিজে প্রতিষ্ঠিত হতে পারবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন  পিতামাতা তোমাদের নিয়ে অনেক স্বপ্ন দেখেন। তোমাদের স্কুল থেকে শুরু করে ভার্সিটি পর্যন্ত চেষ্টা করে ভালো লেখাপড়ার মাধ্যমে সেই স্বপ্ন  বাস্তবে রূপ দিতে হবে। তিনি আরো বলেন, এসএসসিতে জিপিএ-৫ শিক্ষার্থীদের  যে সংবর্ধনা ক্রেস্ট দেয়া হলো মায়েদের উচিত ক্রেস্টটাকে এমন স্থানে রাখতে হবে সন্তান যেন সব সময় ক্রেস্ট দেখতে পারে। তাহলে সেই অনুপ্রেরণা থেকে তার জীবন বদলে যাবে।

বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্যের পুত্র ও আফিল গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) শেখ তামিম উদ্দিন, পরিচালক মাহাবুব আলম লাবলু, ডিএমডির সহধর্মিনী সুমাইয়া জাহিদ। সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক রওশন আরা ছবি। এসময় শিক্ষক, অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক ফারজানা ইয়াসমিন ও তানিয়া সুলতানা। এ প্রতিযোগিতায় ৫০ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে সবুজ দল। এছাড়া লাল দল ৪৬ পয়েন্ট, হলুদ দল পেয়েছে ৪০ পয়েন্ট। সেই সাথে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৬৬ জন ছাত্রীকে মেডেল ও ক্রেস্ট প্রদান করে সংবর্ধনা দেয়া হয়। পুরস্কার অনুষ্ঠান শুরুর পূর্বে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। উদ্বোধনের পর ছাত্রীরা কুচকাওয়াজ, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ডিসপ্লে প্রদর্শন করে অনুষ্ঠানকে আনন্দমুখর করে তোলে।