মোরেলগঞ্জে বীর মুক্তিযোদ্ধা এমএ খালেকের ইন্তেকাল

এখন সময়: মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৬:৫৩:১৩ এম

 

মোরেলগঞ্জ(বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জের কৃতি সন্তান, অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার, বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সহসভাপতি, মোরেলগঞ্জ উপজেলা বিএপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ খালেক (৮০) শনিবার রাত সাড়ে ১২টায় রাজধানীর বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তোকাল করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তিনি ১ ছেলে ও ২ মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার রাজধানীর রমনা কেন্দ্রীয় জামে মসজিদে প্রথম দফা জানাজা, রাজারবাগ পুলিশ হেডকোয়াটারে রাষ্ট্রীয় মর্যাাদায় ২য় দফা জানাজা অনুষ্ঠিত হয়। এরপর রোববার বেলা ১১টায় মোরেলগঞ্জ সদর আ. আজিজ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় মাঠে ৩য় জানাজা এবং আসর বাদ  তার নিজ গ্রাম মোরেলগঞ্জের আমতলী ইসলামিয়া কামিল মাদরাসা মাঠে ৪র্থ দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

আলহাজ এমএ খালেক ১৯৯৭ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদ থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণ করে বিএনপি’র রাজনীতিতে যোগদান করেন এবং ২০০০ সালে দলীয় কাউন্সিলে মোরেলগঞ্জ উপজেলা বিএপি’র সভাপতি নির্বাচিত হন। এছাড়াও তিনি ঢাকাস্থ খুলনা সমিতি, বাগেরহাট সমিতি, মোরেলগঞ্জ কল্যাণ সমিতি ও মোরেলগঞ্জ ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

শনিবার আসর বাদ  রাজারবাগ পুলিশ হেডকোয়াটারে রাষ্ট্রীয় মর্যাাদায় অনুষ্ঠিত জানাজায় পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি আবদুর রহিম খান, ঢাকা বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনান মীর রেজাউল আলমসহ পুলিশের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এসময় মরহুম এমএ খালেকের কফিনে আইজিপি, ডিএমপি কমিশনার ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়। রোববার বেলা ১১টায় মোরেলগঞ্জ সদর আ. আজিজ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় মাঠের নামাজে জানাজায় স্থানীয় পৌর মেয়র অ্যাডভোকেট মো. মনিরুল হক তালুকদার, জেলা ও স্থানীয় বিএনপি, সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ তার শুভাকাঙ্খীরা অংশগ্রহণ করেন।