ফকিরহাটে মানবপাচার চক্রের দুই সদস্য আটক, ৫৯ নারী ও শিশু উদ্ধার

এখন সময়: সোমবার, ৩০ জানুয়ারি , ২০২৩ ০০:২১:২৫ am

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি  : বাগেরহাটের ফকিরহাটে মানবপাচার চক্রের সদস্য দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)। বুধবার (২৬ অক্টোবর) রাতে খুলনা-ঢাকা মহাসড়কে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস থেকে তাদের আটক করা হয়। এসময় বাস থেকে পাচারের উদ্দেশ্যে নেয়া নারী ও শিশুসহ ৫৯ জনকে উদ্ধার করে র‌্যাব এর সদস্যরা। 
আটকৃতরা হলো, পাইকগাছা উপজেলার গড়ইখালী এলাকার মৃত বাবর আলী গাজীর ছেলে মোঃ লিটন গাজী (৫৪) ও তার ছেলে মোঃ সোহাগ গাজী (১৯)। তাদের বিরুদ্ধে মামলা দায়ের পর বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে পাইকগাছা থানায় হস্তান্তর করা হয়েছে। র‌্যাব-৬ এর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ জানান, মানব পাচারকারী মো. লিটন গাজী ও তার ছেলে মো. সোহাগ গাজী নড়াইলের একটি ইট ভাটায় কাজ দেয়ার কথা বলে নারী ও শিশুসহ ৫৯ জন দরিদ্র ও অসহায় মানুষকে একটি বাসে তোলে। পূর্ব পরকিল্পনা অনুযায়ী ওইসব ব্যক্তিদের নড়াইলে না নিয়ে খান জাহান আলী সেতু (রুপসা সেতু) অতিক্রম করলে শ্রমিকরা বুঝতে পারে তাদের নড়াইলের না নিয়ে অন্য কোথাও নিয়ে যাওয়া হচ্ছে। এক পর্যায়ে তারা বাসের মধ্যে হট্টগোল ও চিৎকার শুরু করেন। পরবর্তীতে টের পেয়ে র‌্যাব সদস্যরা গাড়ির পিছু নিয়ে ফকিরহাট এলাকা থেকে শ্রমিকদের উদ্ধার এবং মানবপাচার চক্রের দুই সদস্যকে আটক করে। 
তিনি আরো জানান, শ্রমিকদের ইচ্ছার বিরুদ্ধে চট্টগ্রামের হাটহাজারীতে কোনো এক ব্যক্তির ইট ভাটায় তাদের বিক্রি করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। তাদের উদ্ধার করে যার যার বাড়িতে পৌঁছ দেয়া হয়েছে। উদ্ধারকৃতদের বাড়ি খুলনা জেলার পাইকগাছা উপজেলার বিভিন্ন এলাকায়। এছাড়া মানবপাচার চক্রের দুই সদস্যকে মামলা দায়ের পূর্বক পাইকগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।