মহম্মদপুরে সড়কির আঘাতে মাদরাসার ছাত্র নিহত

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৬:০১:৪৪ এম

সুব্রত সরকার, মহম্মদপুর (মাগুরা) : মাগুরার মহম্মদপুরের পলাশবাড়ীয়া ইউনিয়নের চরঝামা গ্রামে প্রতিপক্ষের সড়কির আঘাতে হাসিবুল ইসলাম (১৫) নামের এক মাদরাসা ছাত্র নিহত হয়েছে। শনিবার সন্ধ্যা পৌনে সাতটায় এ ঘটনা ঘটে। নিহত হাসিবুল ওই গ্রামের মৃত সায়েখ মুন্সীর ছেলে এবং পাশর্^বর্তী ঝামা বরকাতুল উলুম মাদরাসার নবম শ্রেণির ছাত্র। এ ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গোটা গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে। এ ঘটনায় এখনও থানায় মামলা হয়নি এবং পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

হাসিবুলের বড় ভাই আমানত মুন্সী জানান, শনিবার বিকেলে উপজেলার চরঝামা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় তরুণরা ফুটবল খেলছিলো। একপাঁশে বসে হাসিবুল ওই খেলা দেখছিলো। খেলা শেষের দিকে ইউসুফ মোল্যার ছেলে সুমনের সাথে হাসিবের কথা কাটাকাটি হয়। এ খবর পেয়ে ইউসুফের নেতৃত্বে তার সমর্থকরা হাসিবকে পাকড়াও করে। এরপর হাসিবের বুকে সড়কি দিয়ে আঘাত করে তারা পালিয়ে যায়।

সড়কির আঘাতে মারাত্মক আহত হাসিব চিৎকার করতে করতে পাশর্^বর্তী ইমরুল মোল্যার বাড়ির উঠোনে গিয়ে পড়ে যায়। ইমরুলের স্ত্রী বিথি জানান, তখন হাবিসের রক্তে উঠোন ভেসে যাচ্ছিলো এবং সে ছটফট করছিলো। সেখান থেকে মুমূর্ষু অবস্থায় তাকে ভ্যানযোগে ফরিদপুরের বোয়ালমারী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে নিহত হাসিব পক্ষের সমর্থকরা প্রতিপক্ষের বেশ কয়েকটি বাড়িঘরে হামলা ও ভাঙচুর করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার পর থেকে ইউসুফের লোকজন আত্মগোপন করেছে। লুটপাটের আশঙ্কায় অনেকে গরু-ছাগলসহ মূল্যবান মালপত্র অন্যত্র সরিয়ে নিয়েছেন।

শনিবার রাতে ঘটনাস্থলে থাকা মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপারেশন) মো. কলিমুল্লাহ্্ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘অনভিপ্রেত ঘটনাটি দু:খজনক ও মর্মান্তিক। হত্যার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশ তৎপর। নতুন করে বিশৃঙ্খলা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

মহম্মদপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. আশরাফুল আলম বলেন, হাসিবুল ইসলাম নিহতের ঘটনায় এখনও থানায় মামলা হয়নি। হত্যার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশী অভিযান চলছে বলেও জানান তিনি।