কয়রায় বিষে মারা ৪শ’ কেজি চিংড়িসহ ৩ নৌকা আটক

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৯:১১:০৪ এম

কয়রা (খুলনা) প্রতিনিধি: সুন্দরবন খুলনা রেঞ্জের অধীনে কাশিয়াবাদ স্টেশন ও তার আওতাধীন টহল ফাঁড়ির সদস্যরা  বিশেষ অভিযান চালিয়ে ৪শ’ কেজি বিষ প্রয়োগ করে মারা অবৈধ চিংড়ি আটক করেছে। এ সময় ৩ নৌকা, হরিণ ধরার সরঞ্জাম ও ফাঁদসহ বরফ উদ্ধার করেছে।

জানা গেছে শনিবার রাত সাড়ে ১২ টার দিকে কাশিয়বাদ স্টেশন কর্মকর্তা আখতারুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে কুলুখালীর ভারানী এলাকা থেকে ২শ’ ৭০ কেজি বিষ প্রয়োগ করা চিংড়িসহ ১ টি নৌকা আটক করে। এ ছাড়া খুলনাগামি যাত্রিবাহী লঞ্চে অভিযান চালিয়ে ৬০ কেজি অপদ্রব্য মিশ্রিত চিংড়ি আটক করে। অন্যদিকে বজবজ বন টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা তানজিলুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে একই দিন রাত ১২ টার দিকে খড়কুড়ি নদীতে হরিণ ধরার ফাদ ৪ টি চাকু, বরফ. হরিণ ধরার অন্যান্য সরঞ্জামাদীসহ ১ টি নৌকা আটক করে। এ সময় বন বিভাগের অভিযান জানতে পেরে হরিণ শিকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়।

অপরদিকে রাত ১ টার দিকে খাশিটানা বন টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে ছেড়ারমুখে অভিযান চালিয়ে ১ টি নৌকাসহ ৮৫ কেজি অবৈধ চিংড়ি আটক করা হয়েছে। আটককৃত সকল চিংড়ি কয়রা উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আদালতের নির্দেশক্রমে মাটিতে পুতে বিনষ্ট করা হয়েছে।

খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এজেডএম হাছানুর রহমান বলেন এ ব্যাপারে বন আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিনয়ত সুন্দরবনের সম্পদ রক্ষায় বন বিভাগের অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।