সাতক্ষীরায় কলেজ অধ্যক্ষকে গুলি

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০২:২৪:২৯ পিএম

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা : সাতক্ষীরা সাতানী শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ ঘোনার সাবেক ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান মোশাকে গুলি করেছে দুবৃর্ত্তরা। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার সময় কলেজ থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার সময় কলেজ গেট সংলগ্ন এলাকায় অপর মোটরসাইকেলে হেলমেট পরিহিত দুই  দুর্বৃত্ত্ব পেছন দিক থেকে তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় তার ডান পায়ে গুলি লাগলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় দুবৃর্ত্তরা পালিয়ে যায়। তাৎক্ষণিক সংবাদ পেয়ে কলেজের ম্যানিজিং কমিটির সভাপতি সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মোরশেদ তাকে উদ্ধার করে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। গুলিবিদ্ধ ফজলুর রহমান মোশা সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি।

হাসপাতালে চিকিৎসাধীন ফজলুর রহমান মোশা জানান, বেলা সাড়ে ১২টার দিকে তিনি মোটরসাইকেলযোগে কলেজ থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। এ সময় একটি মোটরসাইকেল নিয়ে কলেজ গেটে দুই জন হেলমেট পরিহিত ছেলে দাঁড়িয়ে ছিল। অপরদিক থেকে বোরকা পরিহিত কলেজের একজন ছাত্রী কলেজে আসছিল। ওই দুই অপরিচিত হেলমেট পরা ছেলে তাকে ইভটিজিং করতে পারে এমন শঙ্কায় তিনি মোটরসাইকেলে দাঁড়িয়ে পড়েন। ছাত্রীটি কলেজে প্রবেশ করতেই তিনি মোটরসাইকেল চালিয়ে চলে আসছিলেন। এসময় কলেজ গেটের সামান্য কিছু দূর এসে পিছন ফিরে তাকিয়ে দাঁড়াতে তাকে লক্ষ্য করে তারা গুলি ছোড়ে। এ সময় তার ডান পায়ের উরুতে গুলি লাগে। তিনি প্রথমে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বর্তমান সাতানী শহীদ স্মৃতি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মোরশেদ ও পরে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবিকে ফোন করে সন্ত্রাসীরা তাকে গুলি করেছে বলে সংবাদ দেন। পরে তাকে উদ্ধার করে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তবে কি কারণে তাকে গুলি করা হয়েছে  সে ব্যাপারে তিনি প্রশাসনকে জানাবেন বলে জানান।

সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মোরশেদ জানান, বেশ কিছু কারণে তার উপরে এই গুলির ঘটনা ঘটতে পারে। সম্প্রতি তার কলেজের বিভিন্ন শিক্ষকদের সাথে আর্থিক হিসাব নিয়ে মনোমালিণ্য চলছিল। এমনকি শিক্ষকরা অধ্যক্ষ বজলুর রহমান মোশাকে কলেজ থেকে বর্জন করবেন বলে হুমকি ধামকি দিয়ে আসছিল। এছাড়া সম্প্রতি ঘোনা ইউনিয়নের মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে বজলুর রহমান মোশা সভাপতি নির্বাচিত হয়েছেন। ভোটে পরাজিত হন সদ্য নির্বাচিত আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান আব্দুল কাদের। এ ঘটনায় তাদের মধ্যেও বেশ মনোমালিণ্য রয়েছে। তিনি আরও জানান, এখান থেকে মাত্র ২ বছর আগে একই স্টাইলে দিনের বেলা বৈকারী ইউনিয়নের কুচপুকুর এলাকার আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামকে গুলি করে হত্যা করে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা।  

সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান আসাদ জানান, হত্যার উদ্দেশ্যে ফজলুর রহমানের উপর গুলি ছুড়েছে দুর্বৃত্তরা। তার ডান পায়ের মাংসপেশি ভেদ হয়ে গুলি বেরিয়ে গেছে। তিনি এখন শঙ্কামুক্ত রয়েছেন। এই ঘটনা কারা ঘটাতে পারে সে ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে মোশা। সেটি খতিয়ে দেখা হচ্ছে। সন্ত্রাসীদের ধরতে অপারেশন শুরু হয়েছে। আশাকরি খুব দ্রুত দুর্বৃত্তরা ধরা পড়বে।